Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পুলিশের বিরুদ্ধে দায়ের করা মামলা শাজাহানপুর থানায় রেকর্ড করার নির্দেশ আদালতের

বগুড়ায় পুলিশি নির্যাতনে বিএনপি নেতা পিন্টুর মৃত্যুর ঘটনায়

| প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

মহসিন রাজু, বগুড়া থেকে : বগুড়ার শাজাহানপুরে পুলিশী নির্যাতনে বিএনপি নেতা মাসুদুল হক পিন্টুর মৃত্যুর ঘটনায় কৈগাড়ী পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর আনিসুর রহমান, এসআই রফিকুল ইসলাম, কনস্টেবল আজিবুল, সাহেদ আলীসহ মোট ১২ জনের নামে গত সোমবার জেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (২) এ হত্যা মামলা দায়েরকৃত মামলাটি আগামী ৭ সেপ্টেম্বরের মধ্যে শাজাহানপুর থানার ওসিকে এজাহার হিসেবে গণ্যকরে পুলিশ তদন্ত সংস্থা পিবিআই বগুড়াকে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (৩) এর বিজ্ঞ বিচারক আবু রায়হান। মামলার বাদী হয়েছেন নিহত পিন্টুর স্ত্রী খায়রুন নেছা।
বাদী পক্ষের আইনজীবি এ্যাড: স্বপন সাহা জানান, গত ২২ আগস্ট মঙ্গলবার বিকেল সাড়ে ৩ টার সময় কৈগাড়ী পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর আনিসুর রহমানের নেতৃত্বে এসআই রফিকুল ইসলাম, কনস্টেবল আজিবুল, সাহেদ আলী ও প্রতিপক্ষ মিলটন গং পিন্টুর বাড়িতে অনধিকার প্রবেশ করে তাকে (পিন্টুকে) বাঁশের লাঠি ও কাঠের বাটাম দিয়ে বেদম ভাবে পেটাতে থাকে। এক পর্যায়ে পিন্টুর মৃত্যু নিশ্চিত করার জন্য ইন্সপেক্টর আনিসুর রহমান তার হাতে থাকা পিস্তল দিয়ে পিন্টুর ঘাড়ের বামপাশে কয়েকটি আঘাত করে। এতে সে মাটিতে লুটিয়ে পড়ে এবং তার মুখ দিয়ে লালা ও রক্ত বের হয়ে সে মারা যায়। মৃত্যর দায় থেকে অব্যাহতি পাওয়ার জন্য আসামীরা পিন্টুকে তাৎক্ষণিক ভাবে সিএনজি চালিত অটোরিক্সা যোগে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে রেখে পালিয়ে যায়। পরে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত্য ঘোষনা করে। এ ঘটনায় পিন্টুর পরিবার থানায় হত্যা মামলা দায়ের করতে যায়। কিন্তু পুলিশ মামলা না নিয়ে তাদেরকে ফিরিয়ে দেয়। অবশেষে সোমবার বগুড়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (২) এ’ পিন্টুর স্ত্রী খায়রুন নেছা বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ