Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

ই-মেইলে আপত্তিকর ছবি পাঠিয়ে চাঁদা দাবি, গ্রেফতার ২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

ই-মেইলে আপত্তিকর ছবি পাঠিয়ে চাঁদা দাবির অভিযোগে মো. হাসিবুল হাসান ওরফে সেতু (২৯) ও সুব্রত কুমার পাল ওরফে সুজন (২৯) নামের দুই জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
ডিএমপির মিডিয়া সেন্টার সূত্রে জানা যায়, একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন ভুক্তভোগী একজন নারী। বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় সহপাঠী হাসিবুল হাসান সেতুর সঙ্গে গোপনে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। কিন্তু ওই সংসার বেশিদিন টেকেনি। সংসার ভেঙ্গে যাওয়ার পর হাসিবুল আরেক সহপাঠী সুব্রতকে তাদের ব্যক্তিগত কিছু ছবি দেন। সুব্রত তার আরেক বন্ধু জুয়েলের ই-মেইল থেকে গত ২৪ আগস্ট ভুক্তভোগীর ই-মেইলে কিছু আপত্তিকর ছবি পাঠিয়ে তিন লাখ টাকা দাবি করেন। টাকা না দিলে ছবি ইন্টারনেটে ভাইরাল করে দেওয়ার ভয় দেখানো হয়। ভুক্তভোগীর বর্তমান স্বামী ও বড়বোনের কাছেও কুরুচিপূর্ণ ছবি পাঠান হাসিবুল। পরে এ ঘটনায় গত সোমবার ভুক্তভোগী রাজধানীর রমনা থানায় মামলা দায়ের করেন। এরপর ডিবির উত্তর বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিম রমনার বেইলী রোডের কেএফসির সামনে থেকে হাসিবুলকে এবং মানিকগঞ্জ সদর এলাকা থেকে সুব্রতকে গ্রেফতার করে। এ সময় সুব্রতর ল্যাপটপ ও মোবাইল ফোন থেকে ইনবক্সে আপলোডকৃত আপত্তিকর ছবিগুলো উদ্ধার করা হয়। এ ঘটনায় অপর পলাতক আসামী তানভির খান জুয়েলকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ