Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে ট্রেনের অগ্রিম টিকিট মিলছে না

সৈয়দপুর (নীলফামারী) থেকে নজির হোসেন নজু: | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

নীলফামারীতে কোন স্টেশনে ট্রেনের আগাম টিকিট মিলছে না। অগ্রিম টিকিট পাওয়া না পাওয়া নিয়ন্ত্রন করছেন চোরাকারবারীরা। ফলে ট্রেন যাত্রীরা হতাশ হয়ে পড়েছেন। নীলফামারীতে গত দুইদিন ধরে লাইনে দাঁড়িয়েও মিলছে না ট্রেনের আগাম টিকেট। আগামি ৬ সেপ্টেম্বর পর্যন্ত কোন টিকেট না থাকায় হতাশ যাত্রীরা।
ঈদ যাত্রার অগ্রিম টিকিটের জন্য যাত্রীরা ভোরে এসে লাইনে দাঁড়াচ্ছেন। কেউবা তাদের অবস্থান জানান দেওয়ার জন্য ইট, চেয়ার রেখে দিচ্ছেন। টিকিট বিক্রি শুরু হতে না হতেই বলা হচ্ছে টিকিট শেষ। মঙ্গলবার সকালে (২৯ আগস্ট) নীলফামারীর ব্যস্ততম সৈয়দপুর স্টেশনে গিয়ে দেখা গেল, অগ্রিম টিকিটের নারী-পুরুষ লাইনে দাঁড়িয়েছেন সেই সাথে মাঝে মধ্যে রাখা হয়েছে ইট, চেয়ারসহ অন্যান্য জিনিসপত্র। খোঁজ নিয়ে জানা গেল, এসব রেখে জায়গা দখল করেছেন রেলওয়ে কারখানার কর্মচারি মাহবুব ওরফে জামাই। তিনিই মুলত: ট্রেনের টিকিট কিনে নিয়ে যাত্রীদের কাছে দ্বিগুন দামে বিক্রি করছেন।
এ ব্যাপারে সৈয়দপুর জিআরপি থানার এসআই মোস্তফা জানান, মাহবুবের এ অনৈতিক কাজে বাঁধা দেওয়ায় ঝগড়া পর্যন্ত হয়েছে।
সহকারি স্টেশন মাস্টার আলমগীর হোসেন জানান, সৈয়দপুরের ট্রেনের টিকিট বরাদ্দ রয়েছে মোট ১২০টি। যারা লাইনে দাঁড়ান তাদেরকে টিকিট দেওয়া হচ্ছে। তিনি বলেন, জামাইয়ের কর্মকান্ডের বিষয়টি উর্ধ্বতন মহলে জানানো হয়েছে। এসব চোরাকারবারীদের কারণে আমরা অসহায় হয়ে পড়েছি।
নীলফামারী জেলা থেকে প্রতিদিন ৪টি আন্ত:নগর ট্রেন নীলসাগর ঢাকা, খুলনা ও রাজশাহী যাতায়াত করে। এর মধ্যে চিলাহাটি থেকে যাতায়াত করে মাত্র ১টি মাত্র ট্রেন। ফলে টিকিটের চাপ অনেকটাই বেশি। অধিকাংশ মানুষই টিকেট না পেয়ে ফিরে যাচ্ছেন। ট্রেন যাত্রী আজাদ, ফিরোজা, আব্বাস ও জহির উদ্দিন অভিযোগ করে বলেন, দুইদিন ধরে স্টেশনে যাওয়া-আসা করছি কিন্ত ট্রেনের টিকিট পাচ্ছি না।
এছাড়া অগ্রিম টিকিট সংগ্রহ করতে আসা স্থানীয়দের অভিযোগ, দালালের দৌরাত্ম টিকিট পাওয়া কঠিন হয়ে পড়েছে। তবে টিকেট কাউন্টার কর্তৃপক্ষের দাবি, সুষ্ঠুভাবেই টিকেট সরবরাহ করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ