Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

১৮ হজ এজেন্সি’র বিরুদ্ধে জিডি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৭, ৬:১৮ পিএম
ভিসাপাপ্ত ৩৬৭জন হজযাত্রী এবার হজে যেতে পারেননি। এদের অধিকাংশই প্রতারণার ফাঁদে পড়ে হজে যেতে পারেননি। এদের মধ্যে ৯৮জন হজযাত্রী ১৮টি হজ এজেন্সি’র বিরুদ্ধে অভিযোগ করেছেন। প্রতারণার দায়ে অভিযুক্ত ১৮টি হজ এজেন্সি’র বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। অভিযুক্ত ১৮টি হজ এজেন্সি’র বিরুদ্ধে তদন্ত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। অভিযুক্তদের কোনো ছাড় দেয়া হবে না। আজ মঙ্গলবার সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব হাফিজুর রহমান এ তথ্য জানান। উল্লেখ্য, ধর্ম মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান ইতিপূর্বে ঘোষণা দিয়েছিলেন একজন হজযাত্রী রেখেও তিনি হজে যাবেন না। ধর্মমন্ত্রী গত সপ্তাহেই হজ প্রতিনিধি দল নিয়ে মক্কায় চলে গেছেন।
ব্রিফিংয়ে যুগ্ন-সচিব বলেন, ১৮টি হজ এজেন্সির বিরুদ্ধে হজ অফিস জিডি করেছে। জিডির সূত্র ধরে মামলা করতে পারি। তদন্তের পর মামলা করব।’ পবিত্র হজ পালনে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ২৭ হাজার ২শ’ ২৯ জন বাংলাদেশি হজযাত্রী সউদী আরব পৌঁছেছেন। আগামী বৃহস্পতিবার পবিত্র হজ অনুষ্ঠিত হবে। সোমবার দিবাগত রাতে মক্কা থেকে সকল হজযাত্রীগণ মিনায় অবস্থান নিতে শুরু করেছেন। মক্কা থেকে হাবের ইসি’র অন্যতম সদস্য আলহাজ অ্যাডভোকেট ড. আব্দুল্লাহ আল নাসের এ তথ্য জানিয়েছেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ