Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জ্বর থাকায় মুক্তামনির হাতে আংশিক অস্ত্রোপচার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৭, ১২:১৩ পিএম

শরীরে জ্বর থাকায় সাতক্ষীরার কিশোরী মুক্তামনির হাতে আংশিক অস্ত্রোপচার করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে তার হাতে দ্বিতীয় দফা এই অস্ত্রোপচার করেন চিকিৎসকরা। প্রায় ৪০ মিনিট ধরে তারা এই অস্ত্রোপচার করেন।

এর আগে বেলা সাড়ে ৯টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক ইউনিটের অপারেশন থিয়েটারে তার অপারেশন শুরু করেন চিকিৎসকরা। বেলা সোয়া ৯টার দিকে মুক্তামনিকে অপারেশন থিয়েটারে নেওয়া হয়। অপারেশন শেষে ১০টার দিকে মুক্তমনিকে আইসিইউতে নেওয়া হয়েছে।

ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন জানান, সকালে মুক্তামনির শারীরিক অবস্থা মোটামুটি ভালো ছিল। অপারেশন থিয়েটারে নেওয়ার পর থেকে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। প্রচণ্ড জ্বর আসায় অপারেশন ২০/২৫ শতাংশ সম্পন্ন হলে আমরা অপারেশন বন্ধ করে দেই।

গত ১২ জুলাই ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তির পর প্রাথমিকভাবে চিকিৎসকরা চারটি রোগের কথা ধারণা করলেও পরীক্ষা-নিরীক্ষার পর দেখা গেছে, লিমফেটিক ম্যালফরমেশন রোগে ভুগছে মুক্তামনি। এরই মধ্যে মুক্তামনির একটি অপারেশন সফলভাবে সম্পন্ন করেছেন চিকিৎসকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ