Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় ঈদ বাজারে বেচাকেনার ধুম

ক্রেতা আকর্ষণে ফ্রিজে লোভনীয় অফার

| প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


কুমিল্লা থেকে সাদিক মামুন: ঈদুল আযহা বা কুরবানির ঈদকে সামনে রেখে প্রতিবছেরর ন্যায় এবারও ফ্রিজ বেচাকনার ধূম পড়েছে। কুরবানির মাংস সংরক্ষণে কুরবানিদাতাগণ ফ্রিজ কেনায় আগ্রহী হয়ে উঠেছেন। সারাদেশের মত কুমিল্লাতেও শহর গ্রাম গঞ্জের ফ্রিজ বিক্রির দোকান ও শো-রুমগুলোতে ক্রেতাদের ভিড় বাড়ছে।
ঈদুল আযহাকে সামনে রেখে দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের ফ্রিজের শো-রুমগুলোতে ক্রেতা আকর্ষনের জন্য বিশেষ সহজ কিস্তিসহ দেয়া হয়েছে নানা রকম লোভনীয় অফার। কেবল অফার, পুরস্কারের প্রতি আকৃষ্ট হয়েই নয়, অনেকে কুরবানির মাংস সংরক্ষণের প্রয়োজনেই কিনছেন সাধারণ ও ডিপ ফ্রিজ। ঈদুল আযহা যত ঘনিয়ে আসছে ততই বাড়ছে ফ্রিজ বিক্রির চাপ। কুরবানির মাংস সংরক্ষণের জন্য কুমিল্লা শহর ও উপজেলা পর্যায়ে ইলেকট্রনিক্স পণ্যের দোকানগুলোতে ফ্রিজ কেনার ধুম পড়েছে। শহরের র‌্যাংগস, তোসিবা, তোসিন, মিতসুবিশি, সনি, ট্রান্সটেক, এলজি বাটারফ্লাই, সিঙ্গার, স্যামসাং, হিটাচি, প্যানাসনিক, ওয়ালটন, মিনিস্টার, শার্প, বস, ভিশন, যমুনা ও মাই ওয়ান ব্র্যান্ডের ফ্রিজের ডিলার ও শো-রুমগুলোতে ঘরের কর্তাকে সঙ্গে নিয়ে ভিড় করছেন গৃহিনীরা। বেচাকেনা চলছে দেদারছে। ঈদ উপলক্ষে ছাড় ও উপহার রয়েছে এমন ফ্রিজের শো-রুমের দিকে গৃহিনীরা আকৃষ্ট হচ্ছেন। শো-রুম ছাড়াও শহর, শহরতলী ও উপজেলা সদরের ইলেকট্রনিক্স পণ্যের দোকানগুলোতে ফ্রিজ বিক্রি জমে উঠেছে। বিশেষ করে সাধারণ ফ্রিজের পাশাপাশি ছোট ও মাঝারি আকারের ডিপ ফ্রিজের চাহিদা ও বেচাকেনা বেড়েছে। গত এক সপ্তাহ ধরে কুমিল্লা শহরের দোকানে দোকানে ফ্রিজ কিনতে ক্রেতাদের ভিড় লেগেই রয়েছে। বিভিন্ন ব্র্যান্ডের ডিলার ও শো-রুমের কর্মকর্তারা জানান, কেউ কুরবানির মাংস রাখার জন্য ডিপ ফ্রিজ কিনছেন, কেউ ফ্রিজের ব্র্যান্ড পাল্টাতে নতুন ফ্রিজ কিনছেন। ক্রেতারা ফ্রিজ কিনতে এসে কী ধরণের ছাড়, কী ধরণের উপহার, কিস্তিতে নেয়ার সুযোগ সুবিধা কী রকম তাও বিবেচনায় নিচ্ছেন। বিদেশি ব্রান্ডের ফ্রিজেই ক্রেতারা বেশি আকৃষ্ট হচ্ছে। বিভিন্ন ব্রান্ডের ফ্রিজের ডিলার ও শো-রুমগুলোতে সাধারণ সময়ের চেয়ে বিক্রি কয়েকগুন বেড়েছে। কুরবানি ঈদের এ সময়ে দেশিয় ব্রান্ডের পাশাপাশি বিদেশি ব্রান্ডের ফ্রিজও সাশ্রয়ী দামে পাওয়ায় বিক্রয়ে ব্যাপক সাড়া পড়েছে কুমিল্লায়।
কুমিল্লা শহরের জিলাস্কুল রোডের র‌্যাংগস-স্যামসাং-তোশিবা শো-রুমের বিক্রয় কর্মকর্তা বিলু জানান, ‘কুরবানির ঈদ উপলক্ষে তোসিবা ও তোসিন ব্যান্ডের ফ্রিজসহ অন্যান্য পন্য ক্রয়ের ক্ষেত্রে গ্রামীণফোন স্টার গ্রাহক হলে ১০ পার্সেন্ট মূল্যছাড় পাবে। এছাড়াও স্ক্র্যাচকার্ডে রয়েছে ৫০০ থেকে দশ হাজার টাকা নগদ ও মোটরসাইকেল, এলইডি টিভি উপহার পাওয়ার সুযোগ এবং শোরুমের পক্ষ থেকে ফ্রিজ ক্রেতার বাসায় বিনা পরিবহন খরচে পৌঁছানোর ব্যবস্থাও রয়েছে।’



 

Show all comments
  • মুন ১৭ এপ্রিল, ২০২০, ১০:০৯ পিএম says : 0
    আমি যমুনা ফ্রীজ কিনতে চাই, হোম ডেলিভারি করা যাবে??
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ