Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভালুকায় ঘিরে রাখা বাড়িতে বোমা নিষ্ক্রিয়কারী দলের তল্লাশি শুরু

ময়মনসিংহ ‍ব্যুরো | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৭, ১২:২৭ পিএম

ময়মনসিংহের ভালুকায় একটি বাড়িতে বোমা বিস্ফোরণে এক ব্যক্তি নিহত হওয়ার পর ঘিরে রাখা ওই বাড়ির ভেতরে তল্লাশি শুরু করেছেন পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা।
আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়করণ দল ওই বাড়িটিতে পৌঁছায়। ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার নূরে আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বেলা পৌনে ১১টার দিকে তারা বোমা নিস্ক্রিয় কাজ শুরু করে।এসময় ঘটনাস্থল থেকে নিরাপদ দূরত্বে সাংবাদিকসহ সবাইকে সরে যেতে বলা হয়। সেখানে নিরাপত্তার দায়িত্বে রয়েছেন র‌্যাব, ফায়ার সার্ভিস ও পুলিশের যৌথবাহিনী।
গতকাল রোববার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের কাশর গ্রামের আধা-পাকা ওই বাড়িতে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। ধারণা করা হচ্ছে, বোমা বানানোর সময় সেটি বিস্ফোরিত হয়েছে। ঘরের ভেতর একজনের রক্তাক্ত নিথর দেহ পড়ে থাকতে দেখা গেছে। নিহতের পরিচয় সম্পর্কে নিশ্চিত না হলেও বিস্ফোরণের ধরন দেখে পুলিশের প্রাথমিক ধারণা, বাড়িটিতে জঙ্গি আস্তানা ছিল।
এদিকে এ ঘটনায় ৭ জনকে আটক করেছে পুলিশ। তারা হলেন, বাড়ির মালিক আজিম উদ্দিন (৬০), তার স্ত্রী ফাতেমা (৫০), ছেলে হাসান (২০) ও আতিককে (১৬) এবং বিস্ফোরণে নিহতের স্ত্রী ও দুই শিশুসন্তান।
ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, বোমা বিস্ফোরণে নিহত ব্যক্তি জঙ্গি সদস্য হতে পারে। আরও তদন্তের আগে এ ব্যাপারে বিস্তারিত কিছু বলা সম্ভব নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ