Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে নির্যাতিত স্বামীর মামলা স্ত্রীর বিরুদ্ধে

| প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে স্ত্রীর বিরুদ্ধে আদালতে মামলা করেছেন এক নির্যাতিত স্বামী। নগরীর বাকলিয়া কেবি আমান আলী রোডের বাসিন্দা আবুল হাসানের এই মামলায় তার স্ত্রী নাজমুন নাহার নাজুকেই একমাত্র আসামি করা হয়েছে।
চট্টগ্রাম মহানগর হাকিম নাজমুল হোসেন চৌধুরী গতকাল (রোববার) যৌতুক নিরোধ আইনে করা অভিযোগ আমলে নিয়ে নাজুর বিরুদ্ধে সমন জারি করেছেন বলে বাদীর আইনজীবী কংকন চন্দ্র দেব জানিয়েছেন। তিনি বলেন, হাসানের স্ত্রী একটি ফ্ল্যাট কিনে দেয়ার জন্য স্বামীকে কয়েক বছর ধরে চাপ দিচ্ছিল। এজন্য স্ত্রী ১০ লাখ টাকা দাবি করে তাকে মারধর করে। এছাড়া স্বামীর প্রতি মাসের পুরো আয় তাকে দিয়ে দেওয়ার জন্যও চাপ প্রয়োগ করে আসছিল নাজু।
গত প্রায় তিন বছর ধরে এসব ঘটনা চলছে জানিয়ে আইনজীবী কংকন বলেন, সর্বশেষ গত ১১ আগস্ট ও ২৫ মার্চ নিজের বাসায় হাসানকে মারধর করে মানসিক ও শারীরিকভাবে কষ্ট দেয় তার স্ত্রী। কয়েক বছর ধরে নিজেদের মধ্যে বিষয়টি সমাধানের চেষ্টা করেও ফল না আসায় বাদী আদালতের দ্বারস্থ হয়েছেন বলে জানান তিনি।
২০১১ সালের ১৩ মে চান্দগাঁয়ের আবুল হাসানের সঙ্গে হালিশহর রামপুরা এলাকার নাজমুন নাহার নাজুর বিয়ে হয়। তাদের সাড়ে তিন বছরের একটি মেয়ে রয়েছে। পেশায় থাই অ্যালুমিনিয়ামের মিস্ত্রি আবুল যৌতুক নিরোধ আইনের চারটি ধারায় এ মামলা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ