Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বন্যায় ক্ষতিগ্রস্ত ৫০০ পরিবারের পাশে বাকৃবি ছাত্রলীগ

বাকৃবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৭, ৩:১৩ পিএম

ভয়াবহ বন্যায় নেত্রকোনা জেলার ক্ষতিগ্রস্ত ৫’শ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা ছাত্রলীগ। ২৫ আগস্ট শনিবার দুপুরে নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার ৭নং গাগলাজুর ইউনিয়নের অসহায় মানুষের মাঝে এ ত্রাণ বিতরণ করে শাখা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সংশ্লিষ্টসূত্রে জানা যায়, শাখা ছাত্রলীগের সভাপতি সবুজ কাজী ও সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেলের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন উৎস থেকে সাহায্য সংগ্রহ করে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে সংগৃহীত প্রায় ৩ লক্ষ টাকার ত্রাণ ক্রয় শাখা ছাত্রলীগ। ওই ত্রাণে প্রত্যেক পরিবারের জন্য ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি চিনি ও আধা কেজি সেমাই বরাদ্দ করা হয়। ত্রাণ সামগ্রী বিতরণীতে শাখা ছাত্রলীগের প্রায় অর্ধশতাধিক নেতৃবৃন্দের সাথে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড.মো. মোক্তার হোসেন, সাবেক প্রক্টর অধ্যাপক ড. এ.কে.এম জাকির হোসেন।

ত্রাণ বিতরণের জন্য শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ত্রাণ বিতরণ কর্মসূচীর জন্য একটি সমন্বয় কমিটি গঠন করেন। কমিটির আহ্বায়ক ছাত্রলীগ কর্মী মোহাম্মদ আল-আমিন এবং সদস্য ছিলেন মাহবুবুর রহমান রাহাত, মো. আতিকুর রহমান, শেখ মাহমুদুর রহমান, মো. শফিউল আলম, খন্দকার তৌফিক ইসলাম, শামীম আকরাম, নাজমুল হাছান।

শাখা ছাত্রলীগের সভাপতি সবুজ কাজী বলেন, দেশের যেকোনো দুর্যোগে ছাত্রলীগ বরাবরই মানুষের পাশে থেকেছে। সকলের সহযোগিতায় আমরা এ দুর্যোগ শীঘ্রই কাটিয়ে উঠব।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে বাংলাদেশ ছাত্রলীগ সকল আন্দোলনের পাশাপাশি বাংলার বুকে দুর্যোগ আসার সাথে সাথে ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তায় হাত বাড়িয়ে দেয়। আমাদের ত্রাণ বিতরণ তারই ক্ষুদ্র প্রয়াস। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা বন্যা কবলিত এসব অসহায় মানুষদের পাশে এসে দাঁড়িয়েছি। আর্ত-মানবতার সেবায় অতীতের মত সব সময় সহযোগিতা করে যাবে বাকৃবি শাখা ছাত্রলীগ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ