Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জুমার খুৎবা নিয়ন্ত্রণ সহ্য করা যায় না- ইসলামী আন্দোলন

ষোড়শ সংশোধনীর বিভ্রান্তি নিরসন জরুরী

| প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, বিচার বিভাগের ষোড়শ সংশোধনীর রায়ের পর্যবেক্ষণ নিয়ে সৃষ্ট জটিলতা দেশে অনভিপ্রেত সংকট তৈরী করেছে। এই সংকট সরকার এবং বিচার বিভাগকেই নিরসন করে জাতিকে মুক্তি দিতে হবে। তা হা হলে বিচার বিভাগের প্রতি মানুষের আস্থার প্রাচীর ভেঙ্গে যাবে। দেশে তখন রাজনৈতিক অস্থিরতা তৈরী হবে। যা জাতির জন্য অকল্যাণ বয়ে আনবে।
গতকাল পুরানা পলন্টস্থ আইএবি মিলনায়থনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের মজলিসে শুরার অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। নগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত অধিবেশনে অনান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম, কেন্দ্রীয় নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, আলহাজ্ব হারুন অর রশিদ প্রমুখ।
অধ্যক্ষ ইউনুছ আহমাদ আরো বলেন, জুমার খুৎবা, খতীব, মসজিদ ও মুসল্লীদের নজরদারী করার জন্য আইন শৃংখলা বাহিনীকে বলা হয়েছে। নজরদারী শব্দ ব্যবহার করা হয় অপরাধীদের ক্ষেত্রে। ইমাম খতীব ও মুসল্লীদের নজরদারীর আওতায় আনতে হবে? কেন এসব বক্তব্য উস্কানিমূলক এবং দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত। তাদেরকে চিহ্নিত করে শাস্তির অওতায় আনতে হবে।
কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম বলেন, দুর্গত মানুষের সেবায় সকল শ্রেণী-পেশার লোকদের পাশে দাড়াতে হবে ও সরকারের ত্রাণ সকল সর্বস্বান্ত দুর্গত মানুষদের কাছে পৌঁছতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ