Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কোরবানিতে ফ্রিজ বিক্রির টার্গেট ছাড়িয়েছে মার্সেল

| প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

ঈদ উপলক্ষে ১০ শতাংশ পর্যন্ত নগদ ছাড়
অর্থনৈতিক রিপোর্টার: ক’দিন পরই ঈদুল আযহা। কোরবানির ঈদ। ফ্রিজ বিক্রির প্রধান মৌসুম। তবে এবার ঈদে ব্যাপক বিক্রি হচ্ছে মার্সেলের ফ্রিজ। গত বছরের ঈদুল আযহা বা আগস্ট মাসের তুলনায় এবার এরইমধ্যে ৩৭.৬৮ শতাংশ বেশি ফ্রিজ বিক্রি করেছে মার্সেল। ঈদ উপলক্ষ্যে ফ্রিজ, টেলিভিশন ও হোম অ্যাপ্লায়েন্সেস ১০ শতাংশ পর্যন্ত ছাড়ের ঘোষণা দিয়েছে দেশীয় এই প্রতিষ্ঠানটি। কর্তৃপক্ষের ধারণা- মাস শেষে প্রবৃদ্ধির হার ৪৫ শতাংশের বেশি হবে।
মার্সেল কর্তৃপক্ষ জানায়, ঈদুল আযহা বা কোরবানি ঈদ মানেই ফ্রিজ বিক্রির মূখ্য সময়। কেননা, সারা বছরে মোট ফ্রিজ বিক্রির প্রায় অর্ধেকই হয়ে থাকে এ সময়ে। আর কোরবানির ঈদে ফ্রিজ বিক্রির এই বাড়তি চাহিদাকে মাথায় রেখে চলতি মাসে গত আগস্টের চেয়ে ৩০ শতাংশ বেশি ফ্রিজ বিক্রির টার্গেট ছিলো। তবে, চলতি মাসের প্রথম ২৩ দিনে এই টার্গেটকে ছাড়িয়ে প্রায় ৩৮ শতাংশ বেশি ফ্রিজ বিক্রি হয়েছে। কর্তৃপক্ষের প্রত্যাশা- চলতি মাসের শেষ সপ্তাহে ফ্রিজের চাহিদা ও বিক্রি কয়েকগুণ বেড়ে যাবে। মার্সেল সূত্রমতে, মার্সেল ফ্রিজের ডিপ অংশ অন্যদের চেয়ে বড়। ফলে আলাদা করে ডিপ ফ্রিজ না কিনলেও চলে। এছাড়া সাশ্রয়ী মূল্য, ব্যাপক বিদ্যুত সাশ্রয়ী, আইএসও স্ট্যান্ডার্ড বিক্রয়োত্তর সেবা এবং স্থানীয় আবহাওয়া উপযোগী করে তৈরি বলে বাজারে মার্সেল পণ্যের চাহিদা ক্রমাগত বাড়ছে। সম্প্রতি টেম্পারড গøাসডোর, ইনভার্টার প্রযুক্তির নন-ফ্রস্ট ফ্রিজসহ ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী ফ্রস্ট ফ্রিজ বাজারে ছাড়ায় মার্সেল ফ্রিজের প্রতি গ্রাহকপ্রিয়তা ও আস্থা আরো বেড়েছে। যার প্রতিফলন পড়েছে বিক্রিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ