Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে একশনে একাব্বর হোসেন এমপি

মির্জাপুর(টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৭, ১২:৫৫ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে এবার একশনে নামলেন একাব্বর হোসেন এমপি নিজেই।
শনিবার সকাল নয়টার দিকে উপজেলার বংশাই নদীর নিচিন্তপুর এলাকা থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনকারীদের ধরতে স্যালু চালিত নৌকা নিয়ে স্বশরীরে হাজির হন। এ সময় মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রুমানা ইয়াসমিন, মির্জাপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আকতারজ্জামান তার সঙ্গে ছিলেন।
এমপি উপস্থিতি টের পেয়ে ড্রেজার মেশিনে থাকা বালু লুটকারী বেশ কয়েকজন নদীতে লাফিয়ে সাতরিয়ে পালিয়ে গেলেও এ সময় চারজনকে আটক করা হয়।
আকটকৃতরা হলেন তরিকুল ইসলাম, মজনু, জাফর ও হাকিম ।
বর্ষার শুরু থেকে উপজেলার বংশাই নদীর গোড়াইল, চাকলেশ্বর, নিচিন্তপুর, থলপাড়া, ফতেপুর এলাকায় অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করায় শত শত ঘর-বাড়ি, ফসলি জমি ও ধর্মীয় উপাসনালয় নদী গর্ভে বিলিন হচ্ছে। এ নিয়ে নদী তীরবর্তী মানুষের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করলেও বালু লুটকারীরা প্রভাবশালী হওয়ায় তারা অসহায় হয়ে পড়ে। এ সকল প্রভাবশালীদের বিরুদ্ধে প্রশাসনের পক্ষ থেকে চোখে পড়ার মতো উল্লেখযোগ্য তেমন কোন ব্যবস্থা নিতে দেখা যায় না। শনিবার সকালে এমপি একাব্বর হোসেন নিজে এই একশনে যান। এদিকে এমপি একাব্বর হোসেনের একশন দেখে নদী তীরবর্তী মানুষ দু হাত উচিয়ে তাকে সমর্থন জানান। পরে তিনি উপজেলার ফতেপুর ইউনিয়নের বর্নায় ক্ষতিগ্রস্থ অসহায় পরিবারের মধ্য ত্রান বিতরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ