Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

২৩ কিলোমিটার জুড়ে তীব্র যানজটে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৭, ১২:৫৩ পিএম | আপডেট : ১২:৫৮ পিএম, ২৬ আগস্ট, ২০১৭

দীর্ঘ ২৩ কিলোমিটার জুড়ে তীব্র যানজটে আটকা পড়েছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলাচলকারী বিভিন্ন ধরণের যানবাহন।
শনিবার সকাল ৯টা থেকে মহাসড়কের চন্দ্রা এলাকায় যান চলাচল বন্ধ থাকায় এ যানজটের সৃষ্টি হয়েছে বলে মির্জাপুর ট্রাফিক পুলিশের এক সদস্য জানিয়েছেন।
সেখানকার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শাহাবুল ইসলাম জানান, যানজট মির্জাপুরের কুর্ণী পর্যন্ত প্রায় ২৩ কিলোমিটার এলাকা জুড়ে বিস্তৃতি ঘটেছে।
এর আগে শুক্রবার রাত ১১টার দিকে মহাসড়কের কালিয়াকৈর ওভারব্রিজ এলাকায় রড ভর্তি একটি ট্রাক বিকল হলে যানজটের সৃষ্টি হয়। পরে সেটি সরানো হলে ধীর গতিতে যান চলছিল। যানজটে আটকা পড়ে গরু ভর্তি ট্রাক ও যাত্রীবাহী বাসের যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। জানা গেছে, শুক্রবার বিকেলের পর থেকে মহাসড়কে যানবাহনের চাপ কয়েক গুণ বৃদ্ধি পায়। এছাড়া উত্তরাঞ্চল থেকে গরু ভর্তি শত শত ট্রাক চলাচল শুরু করে।
রাত ১১টার দিকে মহাসড়কের কালিয়াকৈর উপজেলার সদরের ওভার ব্রিজ এলাকায় টাঙ্গাইলগামী রডভর্তি একটি ট্রাক বিকল হয়। পরে মহাসড়কের এক পাশ দিয়ে যান চলাচল করলেও কিছু সময় পর যান চলাচল বন্ধ হয়ে যায়। যানজট এক পর্যায়ে মহাসড়কের উভয় পাশে কমপক্ষে ৬০ কিলোমিটার এলাকায় বিস্তৃতি ঘটে। রাত দুইটার দিকে পুলিশ দুর্ঘটনা কবলিত ট্রাকটি সরিয়ে নিলে ধীর গতিতে যান চলাচল শুরু হয়।
শনিবার সকাল ৯টা পর্যন্ত গাড়ির চাকা ধীর গতিতে ঘুরলেও ৯টার পর চন্দ্রা এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। যানজট এক পর্যায়ে চন্দ্রা এলাকা থেকে মির্জাপুরের কুর্ণী পর্যন্ত প্রায় ২৩ কিলোমিটার এলাকায় বিস্তৃত হয়। টাঙ্গাইলের দিকে যান চলাচল করলেও ঢাকার দিকে থেমে রয়েছে বলে মির্জাপুরের ট্রাফিক ইনস্পেক্টর মো. সেলিম হোসেন জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ