Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বন্যাদুর্গত এলাকায় প্রত্যেক মানুষের খাদ্য নিশ্চিত করা হবে: প্রধানমন্ত্রী

গোবিন্দগঞ্জ(গাইবান্ধা)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৭, ১২:৪০ পিএম

বন্যাদুর্গত এলাকায় প্রত্যেক মানুষের খাদ্য নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আবহাওয়ার পূর্বাভাসে আগাম বন্যার খবর সরকার জেনেছে। খাদ্যের অভাব যাতে না হয়, এ জন্য আগেই ব্যবস্থা নেওয়া হয়েছে। একটি মানুষও যেন না খেয়ে কষ্ট না পায় সেটাই সরকারের লক্ষ্য।
গতকাল শনিবার সকালে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় বন্যাদুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করতে যান প্রধানমন্ত্রী। সেখানে দুর্গত মানুষের উদ্দেশ্যে বক্তব্য দেওয়ার সময় তিনি এসব কথা বলেন। বন্যাদুর্গতদের মনোবল না হারানোর আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, জানবেন সব সময় আপনাদের পাশে আছি।
শেখ হাসিনা বলেন, আপনাদের সেবা করাই আমাদের একমাত্র লক্ষ্য। সরকারে থাকি আর বিরোধী দলে থাকি মানুষের বিপদে সব সময় আওয়ামী লীগ পাশে দাঁড়িয়েছে। বন্যায় যেসব স্কুল ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলো মেরামত করা হবে বলে জানান প্রধানমন্ত্রী। যেসব শিক্ষার্থীদের বইখাতা নষ্ট হয়েছে, তাঁদের আবার নতুন বইখাতা বিতরণ করা হবে বলে তিনি জানান।
শেখ হাসিনা বলেন, বন্যায় রাস্তাঘাট ক্ষতিগ্রস্ত হয়েছে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সেগুলো মেরামতের ব্যবস্থা করছেন। শিগগিরই বন্যা দুর্গত এলাকায় রাস্তাঘাট ঠিক করা হবে বলে তিনি জানান। বাংলাদেশের প্রতিটি মানুষ যেন সুন্দরভাবে বাঁচতে পারে, সেই লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, যারা আগুন দিয়ে মানুষকে পুড়িয়ে মারে, তারা এ দেশের কল্যাণ করতে পারে না। ধ্বংস করতে পারে। তিনি বলেন, গতবারের নির্বাচনে না গিয়ে বিএনপি ভুল করেছে। তারা গাইবান্ধা ও গোবিন্দগঞ্জে তাণ্ডব চালিয়েছে। এমপি লিটনকে হত্যা করেছে। আমরা রাস্তা বানাই তারা নষ্ট করে। পরে তিনি বন্যার্ত মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করেন।
গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আসনের জাতীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ আবুল কালাম আজাদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, খাদ্যমন্ত্রী এড. কামরুল ইসলাম, আওয়ামীলীগের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবীর নানক, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, গাইবান্ধা জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল, কৃষক লীগ কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন ও ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জাকির হোসেন।
শেষে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ত্রান সামগ্রী ও বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকের মাঝে আমনের চারা বিতরণ করেন প্রধানমন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ