Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকারের দুর্নীতি ও গুম খুনের কারণে তাদের বিচার হতে হবে -গয়েশ্বর চন্দ্র রায়

| প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে আরেকটি নির্বাচন করবেন না বা করতে পারবেন না। তাহলে কী হবে? যা হবার তাই হবে। যারা তাকে ক্ষমতায় বসিয়েছেন। তাদের কাছে বলবেন যে, আমি এতদিন চালাইলাম, এখন তোমরা চালাও। শুধু একটু দেখো আমাকে যাতে ইট-পাটকেল না মারে। তিনি বলেন, এদেশে শেখ হাসিনা গণতন্ত্র আনতে ও প্রতিষ্ঠিত হতে দেবেন না। কারণ গণতন্ত্র প্রতিষ্ঠিত হলে জেলখানায় তাদের জায়গা দেওয়া যাবে না। কারণ তারা এত লুটপাট, দুর্নীতি, খুন ও গুম করেছেন যে তার জন্য তাদের বিচারের মুখোমুখি হতে হবে।
গতকাল শুক্রবার বাংলাদেশ জাতীয়তাবাদী প্রজন্ম ’৭১ কেন্দ্রীয় কমিটি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ‘ষোড়শ সংশোধনী বাতিলের রায় ও আইনের শাসন প্রতিষ্ঠায় করণীয়’ শীর্ষক এ সভায় নেতাদের উদ্দেশ্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, প্রধানমন্ত্রী যথাসময় নির্বাচনের কথা বলেছেন। কিন্তু সুষ্ঠু ও অবাধ নির্বাচন তো নয়, ৫ জানুয়ারির মত নির্বাচনও করার ক্ষমতা বর্তমান সরকারের নাই। আর সরকারের প্রতি মানুষের আস্থা তো নেই। তাই সঠিক নির্বাচনের আশা করতে পারবেন না।
ষোড়শ সংশোধনীর রায়ের প্রসঙ্গে তিনি বলেন, এই রায়ে সরকার নিজে নিজে চিৎকার করে জনগণকে জানান দিচ্ছে, অনেক কিছু তাদের নিয়ে গেছে। আসলে তাদের কিছুই নেয়নি। বিচারপতিকে যখন তখন সরাতে পারবে না, এর বাইরে সরকারের সকল ক্ষমতায় তাদের কাছেই আছে। কিন্তু সরকার কেনো এত চিৎকার করছে? সেটা জানি না। তবে তাদের এই চিৎকারে মানুষ আমাদের জিজ্ঞাস করে আওয়ামী লীগ আর কতদিন আছে? আর আওয়ামী লীগের নেতারা বিএনপির নেতাদের দেখলে বলেন, ভাই আমাদের একটু খোঁজ-খবর রাখবেন। এই আওয়াজ উঠছে না? আমার মতে, সরকার মুমূর্ষু অবস্থায় আছে এবং দুর্বল হয়ে গেছে, এখন তারা আইসিইউতে আছে না কী তা বুঝা যাচ্ছে না। তবে জনগণ বুঝেছে, সরকার এবং হাসিনা একটা বেকায়দায় আছেন।
নেতাকর্মীদের উদ্দেশ্য করে গয়েশ্বর আরো বলেন, আমরা রাজনীতিবিদরা যদি আওয়াজের বিষয়টি এমনভাবে নেই তাহলে ঠিক হবে না। আমাদের বুঝতে হবে, শেখ হাসিনার সব কিছুই ঠিক আছে। তার চরিত্র ও অভ্যাসের কিছু বদলায় নাই। তিনি মানুষ খুন ও গুম করে ক্ষমতায় থাকতেই চাইবেন। কারণ ক্ষমতায় না থাকলে তাদের কি হবে? এটা বিরাট ভয়!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ