Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

পটিয়ায় বিশ্ব সুন্নি আন্দোলনের উদ্যোগে নুরুল ইসলাম ফারুকী হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

| প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

পটিয়া উপজেলা সংবাদদাতা : বিশ্ব সুন্নী আন্দোলন পটিয়া উপজেলা শাখার উদ্যোগে আল্লামা নুরুল ইসলাম ফারুকী (র:) এর হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে গতকাল শুক্রবার পটিয়া থানার মোড় চত্ত¡রে এক মানব বন্ধন ও সমাবেশ অনুষ্টিত হয়। মওলানা নজরুল ইসলাম এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন আল্লামা ইলিয়াছ, মওলানা মোরশেদুল আলম খোরশেদ, মওলানা শরীফ সরোয়ার, মওলানা মোরশেদুল হক কাদেরী, মহসিন, হাফেজ মওলানা বোরহান নূরী, মওলানা হাফেজ ফরিদুল আলম, নাছির উদ্দিন, এম.এ রহিম, মওলানা কুতুব উদ্দিন, আবুল কালাম, নিজাম উদ্দীন, রাশেদ নূর চৌধুরী, কুতুব উদ্দিন কায়েছ, ওবাইদুল হক, গোলাম সরোয়ার প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, আল্লামা নুরুল ইসলাম ফারুকী একজন ঈমানী ধারা এবং সকল ধর্মীয় মূল্যবোধের প্রতীক ছিলেন। তাকে হত্য করে এদেশে মানবতার বিশ^াসী সব মানুষের বিবেকে নাড়া দিয়েছে। ধর্মের নামে অধর্ম উগ্রবাদ মতবাদ ভিত্তিক এক গোষ্ঠির জয় হয়েছে। স্বৈরব্যবস্থা পরিবর্তন করে সর্বজনীন মানবতার রাষ্ট্রব্যবস্থা ও বিশ^ব্যবস্থা গড়ে তোলার বিপ্লবী লক্ষ্যে ঐক্যবদ্ধ হওয়াসহ আল্লামা নুরুল ইসলাম ফারুকীর হত্যা বিচার যাতে এ দেশের মাটিতে হয় তার জন্য আন্দোলন করে যাওয়ার প্রত্যায় ব্যক্ত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ