Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বন্যা দুর্গতদের মাঝে অরকা’র ত্রানসামগ্রী বিতরণ

| প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ওল্ড রাজশাহী ক্যাডেট এসোসিয়েশন (অরকা) এর পক্ষ থেকে অরকা’র ভাইস প্রেসিডেন্ট মোঃ শামসুর রহমান পলিন এর নেতৃত্বে চার সদস্যের একটি দল গতকাল বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার চন্দনবাইশা ইউনিয়ন এবং গজারিয়ার চরে বন্যাদুর্গত আনুমানিক ৩০০টি পরিবারের মাঝে জরুরী খাদ্য সামগ্রী, স্যালাইন এবং জরূরী ঔষধসহ ত্রানসামগ্রী বিতরণ করেন। ত্রানসামগ্রীর তালিকায় ছিল চাল,ডাল, পেঁয়াজ, লবন, চিড়া, গুড় ও ম্যাচ বক্স।
আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অরকা সব সময় জনহিতকর কাজের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে থাকে। এই স্বানামধন্য সংস্থাটি দেশের যে কোন প্রাকৃতিক দূর্যোগে সব সময়ই সাধারন মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। এরই ধারাবাহিকতায় এ বছর জুলাই-আগষ্টের বন্যায় “অরকাগ্ধ আর্ত-মানবতার সেবায় দেশের উত্তর অঞ্চলের বিভিন্ন জেলায় দুঃস্থ’ মানুসের মাঝে ত্রান সামগ্রী, ঔষুধ ও জরুরী প্রয়োজনীয় দ্রব্য সমগ্রী সরবরাহ করেছে। ইতোমধ্যে এই সংস্থাটি উত্তর অঞ্চলের কুড়িগ্রাম, দিনাজপুর, রংপুর, নীলফামারী, গাইবান্ধা জেলায় ত্রান সামগ্রী সরবরাহ করেছে।
সাদুল্লাপুরে বিদ্যালয়ের ছাদ ধসে দুর্ঘটনার আশঙ্কা
সাদুল্লাপুর (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : গাইবান্ধার সাদুল্লাপুরে নুরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণী কক্ষের ছাদ ধসে দূর্ঘটনার আশঙ্কা রয়েছে। সরে জমিনে দেখা যায়, কামার পাড়া ইউনিয়নের ঘনবসতি পূর্ণ এলাকায় ১৯৪২ সালে প্রতিষ্ঠিত নুরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়টি। প্রতি বছর পি এস সি পরীক্ষার সন্তোষ জনক ফলাফল করছে শিক্ষার্থীরা। এদিকে বিদ্যালয়টির শ্রেণীকক্ষগুলো ক্লাস অনুপযোগী হয়ে দীর্ঘদিন থেকে পরে রয়েছে। কক্ষ সংকট দেখা দেয়ায় কমলমতি শিক্ষার্থীদের ঝুকিপূর্ণ শ্রেণীকক্ষে পড়াশুনা চালিয়ে যচ্ছে শিক্ষকরা। প্রতিনিয়তই ছাত্র এবং শিক্ষকরা আতঙ্কিত অবস্থায় থাকে। শিক্ষার্থীদের মাথার উপরে ছাদের বিমের বড় বড় অংশে ফাটল ধরে রয়েছে, যেকোন সময় ইট সুড়কির ফাটলের অংশ পড়ে ছাত্রদের প্রাণ নাশের সম্ভাবনা রয়েছে। দীর্ঘদিনের এ প্রতিষ্ঠানটির ভগ্নদশা দেখা দেওয়ায় অবিভাবকরা বিদ্যালয়গামী ছেলেমেয়েদেরকে নিয়ে সঙ্কিত হয়ে পড়েছেন। এ ব্যাপারে নুরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহানারা বেগম জানান, ইতি পূর্বে একাধিকবার বিদ্যালয়ের ঝুকিপূর্ণ ক্লাস রুমের ছবি উপজেলা শিক্ষা কর্মকর্তা, প্রকৌশলীর দপ্তর ও নির্বাহি কর্মকর্তাকে অবহিত করা হয়েছে। সম্প্রতি সময়ে বর্তমান নির্বাহি কর্মকর্তাকেও বলা হয়েছে তার পরেও কাজ হচ্ছে না। সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম মন্ডল জানান, দ্রুত বিদ্যালয়টি সংস্কার না হলে শিক্ষক-শিক্ষার্থীরা বড় ধরণের ক্ষতির সম্মুখীন হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ