Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

পবিত্র ঈদুল আযহা ২ সেপ্টেম্বর

যিলহজ্জ মাসের চাঁদ দেখা গেছে

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:১৪ এএম, ২৪ আগস্ট, ২০১৭

আগামী ২ সেপ্টেম্বর শনিবার সারাদেশে পবিত্র ঈদুল আযহা উদযাপিত হবে। গতকাল বুধবার সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় সভাপতিত্ব করেন ধর্মমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি অধ্যক্ষ মতিউর রহমান।
ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশের আকাশে গতকাল ১৪৩৮ হিজরি সনের যিলহজ্জ মাসের চাঁদ দেখা গেছে। ফলে আজ (বৃহস্পতিবার) থেকে পবিত্র যিলহজ্জ মাস গণনা করা হবে। সভায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. হাফিজুর রহমান, তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. আবুল কালাম আজাদ, বাংলাদেশ টেলিভিশনের পরিচালক মো. শাখাওয়াত হোসেন, ওয়াকফ প্রশাসক (ভারপ্রাপ্ত) দেওয়ান মো. আবদুস সামাদ, মন্ত্রী পরিষদ বিভাগের উপ-সচিব মোঃ ছাইফুল ইসলাম, অতিরিক্ত প্রধান তথ্য অফিসার ফজলে রাব্বী, ঢাকা আলিয়া মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ্দিন আহ্মাদ, ধর্মসচিবের একান্ত সচিব মো. গোলাম মওলা, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে সউদী আরবসহ মধ্যপ্রাচ্যে জিলহজ মাসের চাঁদ দেখা যায় গত মঙ্গলবার সন্ধ্যায়। সে হিসাবে সউদী আরবসহ মধ্যপ্রাচ্যে ঈদুল আজহা উদযাপিত হবে আগামী ১ সেপ্টেম্বর। এর আগের দিন অর্থাৎ ৩১ আগস্ট বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে পবিত্র হজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ