Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আপনারই ইয়ে.. পাওয়ার কথা

অ্যাটর্নি জেনারেলকে প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার আসামি এমপি আমানুর রহমান খান রানাকে বিচারিক আদালতে হাজির করা হয় না শুনে অ্যাটর্নি জেনারেলের লজ্জা পাওয়ার কথা বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। গতকাল বুধবার মামলার তারিখে বিচারিক আদালতে আমানুরকে হাজির করা হয় না জানিয়ে এ বিষয়ে নির্দেশনা চেয়ে অ্যাটর্নি জেনারেল এক আরজি দেন।
আরজির শুনানিকালে অ্যাটর্নি জেনারেল বলেন, আমি শুনেছি, আদালতে তাকে (এমপি রানা) আনা হয় না। এ সময় প্রধান বিচারপতি বলেন, এতে তো আপনারই ইয়ে...... পাওয়ার কথা। পি পি কী করে?’ পরে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বিভাগ আগামী নির্ধারিত তারিখে এমপি রানাকে বিচারিক আদালতে উপস্থিত করার আদেশ দেন। একইসঙ্গে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি ১৫ অক্টোবর পর্যন্ত মুলতবি করা হয়েছে (স্ট্যান্ড ওভার)। এর ফলে চেম্বার আদালতের দেয়া জামিনের স্থগিতাদেশের মেয়াদ আরো বাড়লো। বর্তমানে এমপি রানা কাশিমপুর কারাগারে রয়েছেন। জামিন বিষয়ে আদেশ সংশোধন চেয়ে আবেদন তুলে ধরে আমানুরের পক্ষে শুনানিতে অংশ নেন রোকন উদ্দিন মাহমুদ। ৮ মে এই মামলায় সাংসদ আমানুর রহমান খানের জামিন চার মাসের জন্য স্থগিত করেন আপিল বিভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি

২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ