Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

থ্রেডসলের অ্যাপারেল টেক আপ সেমিনার

| প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: তৈরি পোশাক শিল্প উৎপাদন বৃদ্ধি ও ব্যয় সাশ্রয় করে কার্যকর পরিচালন সহযোগি আধুনিক প্রযুক্তি নিয়ে শনিবার বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে ‘অ্যাপারেল টেক আপ’ সেমিনারের আয়োজন করবে থ্রেডসল। এর আগে শ্রীলঙ্কা, ভিয়েতনাম ও ঢাকায় এ সেমিনারের আয়োজন করেছে। চট্টগ্রামে রেডিসন বøু ওয়াটার গার্ডেন হোটেলে সেমিনারটি হবে।
থ্রেডসলের এ সেমিনারে চট্টগ্রামের শীর্ষ তৈরি পোশাক প্রস্তুকতকারক প্রতিষ্ঠান, প্রযুক্তি বিশেষজ্ঞ এবং প্রযুক্তি সরবরাহ করা প্রতিষ্ঠান অংশ নিবে। এতে তৈরি পোশাক শিল্পের টেকসই সম্ভাবনার দিকগুলো উন্মোচন করে, তা থেকে সামনের দিনগুলোতে এ শিল্প কীভাবে উপকৃত হতে পারে, তার একটা দিক নির্দেশনা প্রদান করবে।
থ্রেডসলের প্রধান নির্বাহী ও সহ-প্রতিষ্ঠাতা মানসিজ গাঙ্গুলী বলেন, ইন্ডাষ্ট্রি ফোরের প্রচলনের সাথে প্রযুক্তিটিকে স্বয়ংক্রিয় ও তথ্য বিনিময়ের সর্বশেষ প্রক্রিয়া হিসেবে চিহ্নিত করা যায়। বাংলাদেশের কারখানাগুলোতে উৎপাদন বৃদ্ধি এবং ব্যায় কমানোর জন্য স্বয়ংক্রিয় পদ্ধতিতে ডেটা বিশ্লেষণ আগের চেয়েও এখন আরো অধিক হারে প্রয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ