Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিভিন্ন স্থানে ৮ জনের মৃত্যু

| প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দেশের বিভিন্ন স্থান পৃথক ঘটনায় ৮ জনের অপমৃত্যুর খবর পাওয়া গেছে। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, মাধবপুর উপজেলার সুরমা চা বাগান থেকে ইমান আলী (২৮) নামে এক ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত ব্যবসায়ী ইমান আলী চুনারুঘাট উপজেলার রানিগাঁও ইউনিয়নের আব্দুর রহিমপুর গ্রামের খুর্শেদ আলীর ছেলে। গতকাল মঙ্গলবার ভোর পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) গোলাম দস্তগীর জানান, নিহতের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। তাকে দুর্বৃত্তরা হত্যা করে চা বাগানের রাস্তায় ফেলে গেছে। এটি নিশ্চিত পরিকল্পিত হত্যাকান্ড। বেনাপোল অফিস জানায়, বেনাপোল পটুখালী সীমান্তবর্তী ইছামতি নদী থেকে গতকাল মঙ্গলবার দুপুরে শরীফ উদ্দিন (৩৪) নামে এক স্বর্ণ ব্যবসায়ীর উদ্ধার করেছে পোর্ট থানা পুলিশ। সে পটুখালী গ্রামের আঃ ছাত্তারের ছেলে। পুলিশ জানায়, নিহত ব্যবসায়ী শরীফ গত রোববার সকালে স্বর্ণ নিয়ে পটুখালী সীমান্তবর্তী ইছামতি নদী পার হয়ে ভারতে যাচ্ছিল। তার সাথে থাকা ৪ যুবক স্বর্ণ ছিনতাই করে তাকে হত্যা করে স্বর্ণ নিয়ে পালিয়ে যায়। পরে গতকাল মঙ্গলবার দুপুরে ইছামতি নদীতে শরীফের লাশ ভাসতে দেখে স্থানীয় লোকজন পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য লাশ যশোর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। ময়নাতদন্ত না করে বলা যাচ্ছে না তাকে কিভাবে হত্যা করা হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়া সদর থানার পার্শ্ববর্তী পুকুর থেকে এক অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। তবে তার নাম পরিচয় পাওয়া যায়নি। গতকাল মঙ্গলবার সকালে তার লাশ উদ্ধার করে জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়। নিহত ব্যক্তির বয়স আনুমানিক ৩৫ বলে ধারণা করা হচ্ছে। জানা যায়, সকালে থানার পশ্চিম পাশে থানা ঘেষা পুকুরে এক ব্যক্তির লাশ ভেসে ওঠতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে লাশটি উদ্ধার করে। নিহত ব্যক্তি শহরের টি.এ রোড ফকিরাপুল এলাকায় সব সময় অবস্থান করা এক ভবঘুরের হতে পারে বলে ধারণা করছে পুলিশ।
দাগনভ‚ঞা (ফেনী) উপজেলা সংবাদদাতা জানান, দাগনভ‚ঞায় আলাউদ্দীন বাবুল (৩২) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার পূর্বচন্দ্রপুর ইউনিয়নের বৈরাগীর হাট এরাকায় জমিন থেকে তার লাশটি উদ্ধার করা হয়। বাবুল উপজেলার জায়লস্কর ইউনিয়নের দক্ষিণ বারাহীগুনি গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে। গত কয়েকদিন যাবত বাবুল বাড়ীতে না যাওয়ায় তার পরিবার খোঁজাখুজি করছিল। তাকে পরিকল্পিতভাবে হত্যা করে লাশ ফেলে দেয় বলে তার পরিবার জানিয়েছে। দাগনভূঞা থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ যুবকের লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন।
আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, চট্টগ্রামের আনোয়ারায় ৫৫ বছর বয়সী অজ্ঞাতনামা এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার বেলা দুইটার সময় উপজেলার চাতরী ইউনিয়নের কৈনপুরা বরবটির খাল থেকে লাশটি উদ্ধার করা হয়। আনোয়ারা থানার উপ-পরিদর্শক (এসআই) মো.হাফিজ উদ্দিন জানান, দুপুরে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির লাশ খালে ভাসতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। উদ্ধার হওয়া লাশের হাত, পা ও মাথার কিছু অংশ গলে গেছে। পুলিশের ধারণা মানসিক ভারসাম্যহীন অজ্ঞাত ওই ব্যক্তি কয়েকদিন আগে মারা গেছে। অজ্ঞাত লাশের পরিচয় শনাক্ত করার জন্য চেষ্টা অব্যাহত আছে। পরিচয় পাওয়া গেলে মৃত্যুর রহস্য উদঘাটন করা হবে।
উখিয়া (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা জানান, কক্সবাজারের উখিয়ায় বিদ্যুৎপৃষ্ট হয়ে েেছনোয়ারা বেগম (৩৬) নামের এক নারীর মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। সে উপজেলার রাজাপালং ইউনিয়নের মধ্যরাজাপালং গ্রামের মোঃ ইসহাকের স্ত্রী এবং ২সন্তানের জননী। স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার ভোর ৬ টার দিকে বাড়ির মোটরের ছেঁড়া তারে অসাবধানতাবসত হাত দিলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন।
নাটোর জেলা সংবাদদাতা জানান, নাটোর শহরের কানাইখালী এলাকায় গতকাল মঙ্গলবার সকালে পুকুরে পড়ে নাজমুস সাকিব তাহসিন নামে ২১ মাস বয়েসের এক শিশুর মৃত্যু হয়েছে। পারিবারিক সূত্র জানায়, শহরের কানাইখালী মহল্লার শিক্ষক শাহজাহান আলী ভুট্টুর দেড় বছরের শিশু পুত্র তাহসিন সকালে খেলতে খেলতে নিখোঁজ হয়। বেলা ১২টার দিকে নিহতের স্বজনরা বাড়ীর পিছনে পুকুরের পানিতে খোঁজাখুঁজির পর জাল ফেলে শিশুর লাশ উদ্ধার করে।
ঈশ^রগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ঈশ^রগঞ্জে দশম শ্রেণির এক ছাত্র আত্মহত্যা করেছে। জানা যায়, উপজেলার পৌর সদরের চরনিখলা গ্রামের জয়নাল আবেদীনের ছেলে চরনিখলা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র সাখাওয়াত আবেদীন তনয়কে গত সোমবার বিকেল থেকে কোনো সন্ধান না পেয়ে পরিবারের লোকজন সন্ধ্যার পর পৌর এলাকায় মাইকিং করে। পরে রাত ৯টার দিকে নিজ বাড়ির একটি পরিত্যক্ত ঘরের আড়ার সাথে সাখাওয়াতের ঝুলন্ত লাশ পাওয়া যায়। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ