Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধান বিচারপতির সঙ্গে গওহর রিজভীর সাক্ষাত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে তাঁর খাস কামরায় একান্ত সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী। গতকাল মঙ্গলবার সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির খাস কামরায় বিকাল তিনটা থেকে চারটা পর্যন্ত এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। সাক্ষাৎকালে প্রধান বিচারপতি ও প্রধানমন্ত্রীর উপদেষ্টার মধ্যে সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে। সুপ্রিম কোর্টের একটি সূত্রে জানা বৈঠকে ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে আলোচনা হয়েছে।
গত ১ আগস্ট বিচারপতিদের অপসারণ-সংক্রান্ত সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা করে দেয়া হাইকোর্টের রায় বহাল রেখে আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর থেকে রায়ের পর্যবেক্ষণ নিয়ে পক্ষে বিপক্ষে আদালত প্রাঙ্গণে সমাবেশ করেছে আইনজীবীর। গত সোমবার প্রধানমন্ত্রী রায় নিয়ে বক্তব্য দিয়েছেন। এর আগে সেতু মন্ত্রী এ নিয়ে প্রধান বিচারপতির বাস ভবনে গিয়ে দেখা করেন। এরপর প্রেসিডেন্টর সঙ্গে দেখা করে রায় নিয়ে আলাপ আলোচনা করেন। সর্বশেষ গতকাল প্রধানমন্ত্রীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী প্রধান বিচারপতির সঙ্গে দেখা করলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি

২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ