Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সাংবাদিক শিমুল হত্যা

| প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

অবশেষে পলাতক ৭ আসামির আত্মসমর্পণ
সিরাজগঞ্জ থেকে সৈয়দ শামীম শিরাজী : অবশেষে শাহজাদপুরের আলোচিত সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার চার্জসিটরভূক্ত পলাতক ৭ আসামী আদালতে আত্মসমর্পণ করেছে। আত্মসমর্পণকারীরা হলো, শাহজাদপুর উপজেলার নলুয়া গ্রামের হাজী মোকছেদ আলীর ছেলে আব্দুর রাজ্জাক (৪০), খাগদিয়ার গ্রামের মৃত খবির উদ্দিনের ছেলে সাইফুল ইসলাম (৪৫), আন্দার কোঠাপাড়ার আব্দুল জব্বারের ছেলে আজিজুল হক আপন (৫৫), চুনিয়াহাটির মৃত দুলালের ছেলে আবু হানিফ (৪৫), দরগাহপাড়ার মৃত আজাদ প্রমানিকের ছেলে শাহান আলী (৪৫), পুকুরপাড়ের হাজী ইসমাইল হোসেনের ছেলে হুমায়ন আহম্মেদ (৪৭) ও রামবাড়ির মৃত আবুবক্কার সিদ্দিকের ছেলে মাহবুবুল আলম আকন্দ ওরফে সোহেল (৩৬)।
শাহজাদপুর আমলী আদালতের জেনারেল রেকর্ড কিপার (জিআরও) মো. আতাউর রহমান বলেন, গতকাল মঙ্গলবার সকাল ১১টার দিকে শিমুল হত্যা মামলার ৭ আসামী শাহজাদপুর উপজেলা আমলী আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো: হাসিবুল হক শুনানী শেষে জামিন আবেদন না মঞ্জুর করে আসামীদের জেলহাজতে প্রেরনের নির্দেশ দেন। তিনি আরও বলেন, আদালত অভ্যন্তরে বন্যার পানি প্রবেশের কারণে পাশেই নির্মাণাধীন সাব জজ আদালত ভবনে অস্থায়ী ভাবে এই আদালত চলছে। প্রসঙ্গত, ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরু’র পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করেন। এ সময় মেয়রের পক্ষে দুটি শটগান থেকে গুলি ছোড়ার খবর আসে গণমাধ্যমে। সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ