Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাভারে বজ্রপাতে ২ শ্রমিকের মৃত্যু : আহত ১৩

সাভার থেকে সেলিম আহমেদ : | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

ঢাকার সাভারে বংশী নদীতে বজ্রপাতে ট্রলারের যাত্রী ২ শ্রমিক নিহত হয়েছে। আহত হয়েছে ১৩ জন। এদের মধ্যে ৭ জনকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আর ৬ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দিয়েছে চিকিৎসক। গতকাল মঙ্গলবার সকালে সাভার বংশী নদীতে এঘটনা ঘটে।
নিহতরা হচ্ছে- মিলন গামের্ন্টসের শ্রমিক সোহাগ (২৫) ও আকতার ফার্নিচার কারখানার শ্রমিক আবুল হোসেন (২৮)। তবে তাৎক্ষনিক তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।
আহতদের মধ্যে হাসপাতালে ভর্তি করা হয়েছে রানা (৪০), সাইফুল (৪৫), রনি (২১), বানু (২৫), আব্দুর রাজ্জাক (৩৮), তানিয়া (২০), আফরোজা (৩৫)। প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে- মিলন (২৬), মো: রোকন (৩৪), মিজানুর রহমান (২৯), আবুল হাকিম (২৬), জোসনা (২৫), পারভীন (৩৮)।
সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আমজাদুল হক জানান, সকাল সাড়ে ৮টার দিকে তাদের হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক দুই জনকে মৃত ঘোষনা করে। আহতদের মধ্যে ৭জনকে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। আরও ৬জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।
তিনি বলেন, আহতরা তাকে জানিয়েছে সাভার পৌর এলাকার কাতলাপুরের কর্ণপাড়া ঘাট থেকে ট্রলারে করে ৩০/৩৫ জন নারী ও পুরুষ সিংগাইর থানা এলাকার মিলন গামের্ন্টস ঘাটে যাচ্ছিল। তাদের ট্রলারটি নদীর মাঝামাঝি পৌঁছলে আচমা বজ্রপাত ট্রলারের একাংশে পড়ে। ভয়ে অনেকেই ট্রলার থেকে নদীতে ঝাপিয়ে পরে। বজ্রপাতে দুই জন নিহত হয়।
প্রাথমিক চিকিৎসা নেয়া জোসনা ও পারভীন জানায়, আহতরা সকলেই মিলন গামের্ন্টস ও আকতার ফার্নিচারের শ্রমিক। সকাল ৮টায় কর্মস্থলে উপস্থিত হতে হয় তাদের। প্রতিদিনের মতো সকলেই ট্রলারে করে নদী পার হচ্ছিলাম। তখন গুড়ি গুড়ি বৃষ্টি পরছিল। হঠাৎ বিকট শব্দে বজ্রপাতের সৃষ্টি হয়।
অনেকেই ট্রলারে লুটিয়ে পরে। কেউ নদীতে ঝাপিয়ে পরে। পরে অন্য ট্রলারে লোকজন উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। এদিকে বজ্রপাতে দুই শ্রমিককের মৃত্যুর খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ হাসপাতালে ছুটে আসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ