Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাটমোহরে জমে উঠছে কুরবানি পশুরহাট

| প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

চাটমোহর (পাবনা) উপজেলা সংবাদদাতা: পাবনার চাটমোহরের কুরবানির পশুর হাটএ বছরও জমে উঠছে। উপজেলার ৩টি পশুর হাটে সকাল হতে রাত অবধি নির্বিঘেœ চলছে বেচাকেনা। তবে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ উঠেছে ইজারাদারদের বিরুদ্ধে।
সরেজমিনে ঘুরে দেখা যায়, চাটমোহরের অমৃতকুন্ডা পশুর হাটে ক্রেতা-বিক্রেতারা অতি উৎসাহী হয়ে বিভিন্ন রকমের গরু, ছাগল দেখছেন এবং বেচাকেনা হচ্ছে। অনেকে হাটে এসেছেন কুরবানির পশু দেখতে ও দাম যাচাই করতে। চাটমোহর-পাবনা মহাসড়কের পাশে বসেছে এ পশুর হাট। হাটে প্রচুর পরিমাণ পশুর আমদানী। ভারতের গরুও দেখা মিললো। হাটের পাশেই অগ্রণী ব্যাংকের শাখা। যেকোন ব্যবসায়ী, ক্রেতা-বিক্রেতা অতি সহজেই টাকা লেনদেন করতে পারেন। রয়েছে ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখা ও বিকাশের একাধিক পয়েন্ট। হাটের ইজারাদার জানান এ হাটে কোন পকেটমার, মলম পাটি, অজ্ঞাত পাটি বা প্রতারক চক্র ধরা পড়লেই থানা পুলিশের সহায়তায় সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হবে। তবে এ সকল অপরাধ এখানে হবে না বলেই সকলের বিশ্বাস। পুলিশের পাশাপাশি হাট কমিটির একটি পর্যাবেক্ষণ দল রয়েছে ব্যবসায়ী, ক্রেতা-বিক্রেতাদের সহযোগিতা করতে। সর্বপরি হাট কমিটির পক্ষ হতে সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা রয়েছে। অপরদিকে প্রতি শনিবার ও মঙ্গলবার উপজেলার শরৎগঞ্জ পশুর হাট ও প্রতি বুধবার চাটমোহর পৌরসভার নতুন বাজার পশুর হাট বসছে। ক্রেতারা জানান, আরো ২/১ হাট দেখবেন। তারপর কিনবেন। হাটের ইজারাদাররা জানান, ইতোমধ্যে পশুর হাট জমতে শুরু করেছে। ব্যাপারী গরু নিয়ে আসছেন। তাদের নিরাপত্তার ব্যবস্থা করা আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ