Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খাগড়াছড়িতে সেনাবাহিনী-সন্ত্রাসী গোলাগুলি, বিদেশি অস্ত্র উদ্ধার

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৭, ১২:৩৮ পিএম

খাগড়াছড়ির মহালছড়িতে সেনাবাহিনীর সঙ্গে ইউপিডিএফ সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় সন্ত্রাসীদের আস্তানা থেকে যুক্তরাষ্ট্রের তৈরি একটি অত্যাধুনিক কোল্ট রাইফেল, ফ্রান্সের তৈরি একটি পিস্তল ও ১০ রাউন্ড গুলিসহ বিপুল পরিমান সামরিক সরঞ্জাম উদ্ধার করেছে সেনাবাহিনী। আজ সোমবার ভোর ৪টার দিকে লেমুছড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

সেনাবাহিনী সূত্র জানায়, সশস্ত্র সন্ত্রাসীদের একটি দল পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন জায়গায় চাঁদাবাজি ও নাশকতার পরিকল্পনা করার লক্ষে তাদের একটি গোপন আস্তানায় অবস্থান করছে। এমন গোপন তথ্যের ভিত্তিতে গতকাল রোববার দিবাগত রাত দেড়টার দিকে মহালছড়ি সেনা জোন থেকে একটি অভিযান দল লেমুছড়ি এলাকায় ওই সন্ত্রাসী দলের বিরুদ্ধে অভিযান শুরু করে। ভোর সাড়ে ৪টার দিকে সন্ত্রাসীদের আস্তানার কাছাকাছি পৌঁছলে সন্ত্রাসীরা গুলি ছুড়তে শুরু করে। এ সময় নিরাপত্তাবাহিনীও পাল্টা গুলি ছুড়ে। তবে স্থানীয় জনসাধারনের জানমালের ক্ষয়-ক্ষতির কথা বিবেচনা করে নিরাপত্তা বাহিনী এক পর্যায়ে তাদের ফায়ার বন্ধ করে দেয়। এ সুযোগে সন্ত্রাসীরা দূর্গম পাহাড়ী এলাকায় পালিয়ে যেতে সক্ষম হয়। পরে সেনাবাহিনীর সদস্যরা সন্ত্রাসীদের এক গোপন আস্তানা থেকে যুক্তরাষ্ট্রের তৈরি একটি অত্যাধুনিক কোল্ট রাইফেল, ফ্রান্সের তৈরি একটি পিস্তল ও ১০ রাউন্ড গুলিসহ বিপুল পরিমান সামরিক সরঞ্জাম উদ্ধার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ