Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে জজ আদালতের এজলাসে বাদীপক্ষের উপর হামলা : আহত ৩

| প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো : ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালতে বাদী পক্ষের উপর বিবাদী পক্ষের হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৩ জন আহত হয়েছেন। তারা হলেন- বিচার প্রার্থী আজিম উদ্দিন(৪৫), আ: রহিম (৪৬) ও দুলাল মিয়া (৫০)। গতকাল রোববার বিকেল ৩ টার দিকে বিজ্ঞ সিনিয়র সহকারী জজ সদর আদালতে এ হামলার ঘটনা ঘটে। ঘটনার সময় এজলাসে বিজ্ঞ বিচারক এবিএম আশফাক উল হক, আইনজীবী, বাদী-বিবাদী ও সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীগন উপস্থিত ছিলেন। এ ঘটনায় উপস্থিত সকলেই কিংকর্তব্যবিমুঢ় হয়ে পড়েন। আদালতের বেঞ্চ সহকারী মো: নূরুন নবী এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
এ ঘটনায় আহত আজিম উদ্দিনসহ অন্যরা জানান, আদালত চলমান অবস্থায় ভাবখালীর ইউপি চেয়ারম্যান রমজান, তাঁর সহযোগী মানিক, আশরাফুল, রাহাদ, সজীব, রবিন, তুহিন সহ ৭/৮ জনের একটি সন্ত্রাসী দল আমাদের উপর হামলা করে রক্তাক্ত জখম করে। ঘটনাস্থলে উপস্থিত আইনজীবী অ্যাডভোকেট গৌরাঙ্গ চন্দ্র দেবনাথ জানান, আদালতে চলমান অবস্থায় এ হামলার ঘটনা ঘটে। এতে ৩জন আহত সহ একটি চেয়ার ও টেবিল ভাংচুর করা হয়। বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট শাহীন বেগম জানান, সদর উপজেলার ভাবখালী ইউনিয়ন পরিষদ ভবন নির্মানে জমিদাতাদের নামের স্বীকৃতি নিয়ে বিরোধের জের ধরে আদালতে দুটি মামলা চলমান আছে। এর মধ্যে একটি মামলায় ত্রæটিজনিত কারনে রবিবার বাদীগণ আদালতে উপস্থিত হয়ে বিচারকের সামনে জবানবন্দিতে স্বাক্ষর করে ফেরার পথে বাদী পক্ষের উপর এজলাসের ভেতরেই প্রকাশ্যে হামলা করে বিবাদী পক্ষ পালিয়ে যায়।
তবে ভাবখালী ইউপি চেয়ারম্যান রমজান আলী বলেন, ঘটনার সময় আমি আদালতে উপস্থিত ছিলাম না। সকালে আদালতে গিয়ে আইনজীবীর সাথে কথা বলে আমি পরিষদে ফিরে আসি। ঘামলার সত্যতা নিশ্চিত করে কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম জানান, এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ