Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাত্রঐক্যের ঐতিহাসিক ভূমিকা জরুরী দেশ, ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে ভয়াবহ চক্রান্ত চলছে-খেলাফত মজলিস

| প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেছেন ইসলাম, দেশ-জাতি ও স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রয়োজনে সকল আন্দোলন সংগ্রামে ছাত্র ও যুব সমাজকে ঐতিহাসিক ভূমিকা পালন করতে হবে। ইসলাম, মুসলমান ও দেশের চরম এই দুর্দিনে জাতি ছাত্র সমাজের দিকে তাকিয়ে আছে। তাই ছাত্র সমাজকে ইসলাম ও জাগতিক জ্ঞান-বিজ্ঞানে পরিপূর্ণ যোগ্যতা অর্জন করে আরো কঠোর ভূমিকা রাখতে হবে। স¤প্রতি বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের আয়োজনে মজলিস মিলনায়তনে বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হকের সাথে সর্বদলীয় ইসলামী ছাত্রঐক্যের নেতৃবৃন্দের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি আরো বলেন জাতীয় শিক্ষানীতি, শিক্ষা আইন ও শিক্ষা সিলেবাস নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে। এব্যাপারে ছাত্রঐক্যকে আরো বলিষ্ট ভূমিকা রাখতে হবে। জাতীয় শিক্ষানীতি ও শিক্ষা আইন বাতিল এবং ইসলামী ভাবধারার সিলেবাস প্রণয়ন না হওয়া পর্যন্ত কঠোর আন্দোলন চালিয়ে যেতে হবে। তিনি বলেন সুপ্রিমকোর্টসহ সারা দেশের মোড়ে মোড়ে স্থাপিত মুর্তি এখনো সরানো হয়নি। ঈমান রক্ষায় মুর্তির প্রশ্নে আপোসের কোন সুযোগ নেই। ছাত্রঐক্য নেতৃবৃন্দকে আগামী দিনের সকল আ্েদালন সংগ্রামের জন্য কঠিন প্রস্তুতির পাশাপাশি সারা দেশে বন্যায় ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের সাহায্যে এগিয়ে আসার জন্য সর্বদলীয় ইসলামী ছাত্রঐক্যের নেতৃবৃন্দের প্রতি আহবান জানান তিনি।
বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আব্দুর রহীম সাঈদের সভাপতিত্বে ও সেক্রেটারী জেনারেল মুহাম্মদ রহমত আলীর পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা হারুনুর রশীদ ভূইয়া, ছাত্রঐক্যের মুখপাত্র ও জমিয়তে তালাবায়ে আরাবিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আব্দুল কাদীর, ইসলামী ছাত্র সমাজের কেন্দ্রীয় সভাপতি আব্দুল্লাহ মাসউদ খান, মহাসচিব মুহাম্মদ নুরুজ্জামান, ইসলামী ছাত্র খেলাফতের সেক্রেটারী জেনারেল মুহাম্মদ আবুল হাশিম, জমিয়তে তালাবায়ে আরাবিয়ার প্রধান সম্পাদক আব্দুর রহমান, খেলাফত ছাত্র আন্দোলনের সেক্রেটারী জেনারেল ইসহাক মাহমুদ, ইশা ছাত্র আন্দোলনের মুসতাকীম বিল্লাহ, আল আমীন, ছাত্র মজলিসের সাইদুর রহমান সানি প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ