Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

‘সন্ত্রাস, জঙ্গীবাদ ও দুর্নীতি নির্মূলে সরকার অঙ্গীকারবদ্ধ -আইজিপি

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক বলেছেন, বর্তমান সরকার দেশ থেকে সন্ত্রাস, জঙ্গীবাদ ও দুর্নীতি নির্মুলে অঙ্গীকার বদ্ধ। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ সেবায় আত্মনিয়োগ করতে হবে। প্রত্যাশা করি কর্মজীবনে দেশপ্রেমে অভিসিক্ত হয়ে সমাজ হতে সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতি নির্মূল এবং জনশৃঙ্খলা রক্ষায় কঠোর দায়িত্ববোধের মাধ্যমে অর্পিত দায়িত্ব পালন করবে। গতকাল শনিবার সকালে বাংলাদেশ পুলিশ একাডেমী সারদায় বহিরাগত ক্যাডেট সাব-ইন্সপেক্টর ব্যাচের ৩৫ তম প্রশিক্ষনের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সারদা পুলিশ একাডেমীর প্রিন্সিপ্যাল নাজিবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত একাডেমীর প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত ৩৫তম বহিরাগত ক্যাডেট সাব-ইন্সপেক্টর ২০১৬ ব্যাচের প্রশিক্ষনের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। তিনি বলেন, নিরপেক্ষভাবে মামলার তদন্ত প্রতিবেদন প্রদান করতে হবে। মামলা তদন্তের ক্ষেত্রে শতভাগ নিরপেক্ষ হতে হবে। সব ধরনের প্রলোভন থেকে নিজেকে দুরে রেখে ন্যায়পরায়নতা নিশ্চিত করতে হবে। মনে রাখতে হবে তোমাদের তদন্ত প্রতিবেদনের উপর ভিত্তি করে অপরাধীদের শাস্তি নিশ্চিত হবে এবং ভিকটিম প্রতিকার পাবে। আইজিপি বলেন, একাডেমী থেকে যা শিখে গেলে, জেনে গেলে, সেটা হল তোমাদের পথ চলার পথের ভিত্তি। প্রতিনিয়ত অনুশীলন, জ্ঞান চর্চা ও বাস্তব জীবন হতে শিক্ষা গ্রহণ করে নিজেকে সমৃদ্ধ করতে হবে।
পুলিশ বাহিনীতে পদোন্নতির যথেষ্ট সুযোগ রয়েছে উল্লেখ্য করে আইজিপি বলেন, কর্মক্ষেত্রে যোগ্যতার প্রমান দিতে পারলে অবশ্যই পদোন্নতি মিলবে। অন্যদিকে কর্তব্যে অবহেলা, অসৎ সংগ, অসৎ কাজের জন্য পুলিশ বাহিনীতে রয়েছে কঠোর শাস্তির বিধান। যা কর্মজীবনে স্বরণ রাখতে হবে বলেন আইজিপি। মৌলিক প্রশিক্ষনে ৩৫ জন নারী সাব-ইন্সপেক্টরসহ ১৩২১ জন শিক্ষানবিস সাব-ইন্সপেক্টর অংশ গ্রহন করেন। প্যারেড গ্রাউন্ড পরিদশন শেষে আইজিপি বেষ্ট একাডেমীক ও সর্ব বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন কারী সাব-ইন্সপেক্টর শেখ রাশিদুল হাসানসহ ৫ জনকে পদক প্রদান করেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মাহবুবুর রহমানসহ পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ