Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বেনাপোলে চাঁদা না দেয়ায় জমির দখল দিচ্ছে না সন্ত্রাসীচক্র

| প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

বেনাপোল অফিস ঃ বেনাপোলের দুর্গাপুর গ্রামে নগদ টাকায় কেনা জমির দখল দিচ্ছে না একটি চিহ্নিত প্রতারক চক্র। মোটা অংকের চাঁদা না দেয়ায় ঐ গ্রামের অনোয়ার হোসেন খোকনের নেতৃত্বে সন্ত্রাসীরা জমির মালিককে হত্যার হুমকি দিচ্ছে। বেনাপোলের দূর্গাপুর গ্রামে ৪৮ নং বেনাপোল মৌজার দাগ নং-আরএস ৩৯৮ নং দাগের ০৫ (পাঁচ) শতক জমি গত ০৪/১১/২০১২ তারিখে কামাল উদ্দীন পিন্টুর কাছে থেকে খরিদ করে নাজমুল হোসেন মুকুল নামে জনৈক ব্যবসায়ী। আদালত জমির মালিককে দখল নেয়ার নির্দেশনা দিলেও জমির দখল দিচ্ছে না প্রতারক চক্র, অভিযোগ করেছেন জমির মালিক নাজমুল হোসেন মুকুল।
পরবর্তীতে ০৮/০১/২০১৭ তারিখে একই জমির গায়ে একই দাগে পূর্ব পশ্চিম লম্বায় মানিক মিয়া, ও শুকুর আলীর বোন জবেদা বিবির কাছ থেকে আরো ০২(দুই) শতক জমি ক্রয় করলে পাশের জমির মালিক খোকন, তার ভাই মানিক মিয়া, শুকুর আলী ও তাদের বোন জবেদার উপস্থিতিতে সীমানা নির্ধারন করে সীমানা পিলার বসিয়ে জমির মালিককে দখল দেন। কিন্তু চাঁদা না পেয়ে আনোয়ার গং শুরু করে নানা ষড়যন্ত্র। ইতোমধ্যে মুকুল তার অসুস্থ স্ত্রীকে সাথে নিয়ে ভারতে চিকিৎসার জন্য গেলে এক মাস পর দেশে ফিরে দেখতে পায় প্রতিবেশী আনোয়ার হোসেন খোকন ও ঐ গ্রামের একটি কুচক্রি মহল’র সহযোগিতায় জমির সীমানা পিলার তুলে দেয়। চাঁদার টাকা না দেয়ায় জমির মালিকের বিরুদ্ধে আদালতে ১৪৪ ধারা চেয়ে একটি অভিযোগ দায়ের করে। অভিযোগটি আমলে নিয়ে বেনাপোল পোর্ট থানাকে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশনা প্রদান করেন আদালত। বেনাপোল পোর্ট থানা সরেজমিনে গিয়ে গ্রামের গন্যমান্য ব্যাক্তিবর্গের উপস্থিতিতে তদন্ত করে আদালতে গত ১১/০৩/২০১৭ তারিখে প্রতিবেদন দাখিল করেন। গত ২১/০৬/২০১৭ তারিখে আদালতে হাজির হয়ে উভয়পক্ষকে জমির স্বপক্ষে দলিলাদি দাখিল করার দিন ধার্য করেন আদালত। পরে আদালত উভয়ের শুনানী শেষে নাজমুল হোসেন মুকুলের পক্ষে রায় প্রদান করেন বলে মুকুল লিখিত জানান।
বর্তমানে মুকুল তার ক্রয়কৃত জমির কাছে গেলেই খোকন তার সন্ত্রাসী বাহিনী দা, লাঠিশোটা ও লোহার রড দিয়ে তাকে হত্যার উদ্দেশ্যে ধাওয়া করছে বলে মুকুল অভিযোগ করেন। প্রাণভয়ে সে জমির কাছে যেতে পারছে না। বরং উল্টো জমির মালিককে ফাঁসানোর জন্য নানামূখী ষড়যন্ত্র করছে। মুকুলের ক্রয়কৃত প্রকৃত জমি যাতে দখল নিতে পারে তার সু-ব্যবস্থা দানে প্রশাসনের হস্থক্ষেপ কামনা করেছেন। এদিকে আনোয়ার হোসেন খোকন জানান, তার বিরুদ্ধে উথ্থাপিত অভিযোগ মিথ্যা ও বাণোয়াট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ