Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

যে কোনো সঙ্কটে ইশা ছাত্র আন্দোলনের ভূমিকা অব্যাহত থাকবে

ছাত্র আন্দোলনের প্রতিষ্ঠাবার্ষিকীতে পীর সাহেব চরমোনাই

| প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৭, ১১:৫৫ পিএম

 স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ইশা ছাত্র আন্দোলন প্রতিষ্ঠার পর থেকেই দেশের যেকোনো সংকটময় পরিস্থিতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এ অগ্রযাত্রাকে ধারাবাহিকভাবে এগিয়ে নিয়ে যেতে প্রতিটি কর্মীকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে।

গতকাল হাউজ বিল্ডিং চত্বরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি জি.এম. রুহুল আমীন-এর সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম-এর সঞ্চালনায় ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
পীর সাহেব আরো বলেন, দেশে এখন ভয়াবহ বন্যা চলছে। লাখো লাখো মানুষ মানবেতর জীবন-যাপন করছে। তারপরও সরকারের তেমন কোনো কার্যকরী পদক্ষেপ নেই। তাই খুব দ্রæত কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে। এবং তিনি দেশের বিত্তবান ব্যক্তিদেরকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহŸান জানান। তিনি আরো বলেন, ষোড়ষ সংশোধনী নিয়ে সরকারী দল বিচার বিভাগের স্বাধীনতা হরণের অপচেষ্টায় লিপ্ত। অথচ স্বাধীন বিচার বিচার বিভাগ ছাড়া আইনের শাসন প্রতিষ্ঠিত হওয়া সম্ভব নয়।
সমাবেশে সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় সভাপতি বলেন, ইশা ছাত্র আন্দোলন-এর তামান্না হলো চূড়ান্ত বিপ্লবের মাধ্যমে ইসলামী হুকুমত প্রতিষ্ঠা। তাই কোনো হামলা-মামলা দিয়ে এই কাফেলাকে স্তব্ধ করা যাবে না। তিনি পূর্ব নির্ধারিত স্থানে সমাবেশ করতে না দেয়ায় তীব্র প্রতিবাদ করেন।
সমাবেশে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম-মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন, যুগ্ম-মহাসচিব অধ্যাপক মাহ্বুবুর রহমান, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমাদ আবদুল কাইয়ুম, ইসলামী যুব আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি কে.এম আতিকুর রহমান, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সহ-সভাপতি শাইখ ফজলুল করীম মারুফ, জয়েন্ট সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ হাছিবুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস.এম. এমদাদুল্লাহ ফাহাদ প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ