Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেখ মুজিবসহ তার পরিবারের সদস্যদের হত্যাকান্ডে আওয়ামী লীগের রাঘব-বোয়ালরাই জড়িত : রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

“মরহুম শেখ মুজিবসহ তাঁর পরিবারের সদস্যদের হত্যাকান্ডে আওয়ামী লীগের রাঘব-বোয়ালরাই জড়িত” বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, জনগণকে বিভ্রান্ত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসত্য ও মনগড়া বক্তব্য দিয়ে যাচ্ছেন। নিজ দলের নেতাদের শাস্তির হাত থেকে রেহাই দিতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ওপর মরহুম শেখ মুজিবের হত্যাকান্ডের দোষ চাপিয়ে দেয়ার প্রবণতা এতটাই তীব্র মাত্রা পেয়েছে যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সত্যকে আড়াল করতে মরিয়া হয়ে উঠেছেন। গতকাল (বৃহস্পতিবার) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৭৩তম জন্মদিন ও তার দ্রæত সুস্থতা কামনায় এক মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।
প্রেসিডেন্ট মোঃ আব্দুল হামিদের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাতের বিষয়ে সমালোচনা করে রিজভী বলেন, প্রধান বিচারপতির রায়ে একদলীয় মানসিকতা না থাকায় প্রধানমন্ত্রী প্রেসিডেন্টের কাছে ছুটছেন। সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায়ে প্রধান বিচারপতি একদলীয় মানসিকতা দেখাননি। এজন্য প্রধানমন্ত্রী প্রেসিডেন্টের কাছে যাচ্ছেন। বিচারপতিদের ডাকাচ্ছেন। মন্ত্রীদের পাঠাচ্ছেন। এদেশের মানুষ এই অন্যায়, দুঃশাসন দেখছে। মানুষ কখনো এসব মেনে নেবে না।
তিনি বলেন, বর্তমান ভোটারবিহীন সরকার জোর করে রাষ্ট্রক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার পর থেকে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান তথা জিয়া পরিবারকে ধ্বংস করতে সর্বশক্তি নিয়োগ করেছে। দেশের উন্নয়নের নামে ভুয়া বুলির মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টায় লিপ্ত বর্তমান জনবিচ্ছিন্ন সরকার বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের বিরুদ্ধে অশালীন, অশ্রাব্য ও অসত্য বক্তব্য দিয়ে কখনোই জাতীয়তাবাদী শক্তিকে দুর্বল করতে পারবে না। দেশের বৃহত্তম ও জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপি’র প্রতি জনগণের যে ভালবাসা সেটি থেকে জনগণকে নিরাশ করার করার সকল অপকৌশল ব্যর্থতায় পর্যবসিত হবে।মিলাদ ও দোয়া মাহফিলে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৩তম জন্মদিনে তাঁর দীর্ঘায়ু ও দ্রুত সুস্থতা কামনায় মোনাজাত করা হয়। এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালী, আব্দুস সালাম, বিএনপি’র যুগ্ম মহসচিব এ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুল, মো: আব্দুল আউয়াল খান, সেলিমুজ্জামান সেলিম, সহ-তথ্য বিষয়ক সম্পাদক আলীমুজ্জামান শিমুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম এবং ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান, সহ-সভাপতি মুন্সী বজলুল বাছিদ আঞ্জু, সহ-সভাপতি আতিকুল ইসলাম মতিন, ফেরদৌসী আহমেদ মিষ্টি, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান আনোয়ার, যুগ্ম সাধারণ সম্পাদক এ জি এম শামসুল হক, মাহফুজুর রহমান চেয়ারম্যান, কফিল উদ্দিন, মো: শামীম পারভেজ, কোষাধ্যক্ষ আতাউর রহমান চেযারম্যান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুর হোসেন, সোহেল রহমানসহ ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সকল থানা ও ওয়ার্ডের নেতৃবৃন্দ।####



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ