Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে ধনকুবের মুর্শেদকে সকালে কারাগারে পাঠানোর নির্দেশ, বিকেলে জামিন!

বন ভূমি দখল মামলায়

| প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ ব্যুারো : ময়মনসিংহে বনের ভূমি দখল মামলায় বুধবার সকালে বিজ্ঞ নিন্ম আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিলেও বিকেলে বিজ্ঞ উচ্চ আদালত থেকে জামিন লাভ করেছেন দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক ধনকুবের মোহাম্মদ মুর্শেদ আলম। বুধবার বিকেলে তিনি ময়মনসিংহের জেলা ও দায়রা জজ আদালত থেকে তিনি জামিন লাভ করেন।
ভালুকা বন বিভাগের ফরেষ্ট রেঞ্জার মহসীন মিয়া জানান, ভালুকা বন এলাকার বিভিন্ন স্থানে জমি দখল করায় বিএনপি নেতা মুশের্দ আলমের বিরুদ্ধে প্রায় ২০টি মামলা রয়েছে। গতকাল বুধবার একটি মামলায় তিনি আদালতে হাজিরা দিলে নিন্ম আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। কিন্তু বিকেলে তিনি উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন বলে জানতে পেরেছি। এর ফলে সরকারি সম্পত্তি রক্ষা করতে গিয়ে ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছি। বনবিভাগের নিযুক্ত আইনজীবী অ্যাড. কফিল উদ্দিন মাহমুদ বলেন, সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত মুর্শেদ আলমকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। কিন্তু এর কয়েক ঘন্টা পর বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালত থেকে তিনি জামিন নিয়েছেন।
তিনি আরো বলেন, বিজ্ঞ আদালত একপক্ষের বক্তব্য শুনেই জামিন দিয়েছেন। এতে আমরা ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছি। নিয়ম অনুযায়ী উচ্চ আদালতে জামিন শুনানীর আবেদন হলে নোটিশের মাধ্যমে জানানোর বিধান রয়েছে। কিন্তু আমাদেরকে সে সুযোগ দেয়া হয়নি।
আদালত সূত্র জানায়, ২০১৬ সালের ৩১ জুলাই ভালুকা বন বিভাগের হবির বাড়ীর সাবেক বিট কর্মকর্তা শরীফুর রহমান খান চৌধুরী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। পাবলিক প্রসিকিউটর রেজাউল করিম খান দুলাল জানান, আমাকে অবগত না করেই জামিন আবেদন করা হয়েছে। তবে মুর্শেদ আলমের আইনজীবী অ্যাড. সঞ্জিব সরকার বলেন, মামলায় বিধি বিধান মেনেই আদালত জামিন দিয়েছে। এ মামলায় মুর্শেদ আলমের কোন সম্পৃক্ততা নেই। তাছাড়া তিনি অসুস্থ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ