Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চসিক মেয়রের উদ্যোগে দোয়া মাহফিল

মেয়র আনিসুল হকের রোগমুক্তি কামনা

| প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হকের রোগমুক্তির জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল (বৃহষ্পতিবার) নগরভবনের আবদুচ ছত্তার মিলনায়তনে তার আরোগ্য কামনায় মেয়রের উদ্যোগে আয়োজিত মিলাদ মাহফিলে এ দোয়া চাওয়া হয়। মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাতে কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, ভারপ্রাপ্ত সচিব ড. মুহম্মদ মুস্তাফিজুর রহমান, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিনসহ চসিকের সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, বিভাগীয় ও শাখা প্রধান, চসিকের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত পরিচালনা করেন চসিকের এবাদত খানার পেশ ইমাম মো. শওকত উসমান।

ভারতে দু’বছর কারাভোগের পর ২ তরুণীকে হস্তান্তর
বেনাপোল অফিস : ভারতে দু’বছর কারাভোগের পর পাচার হওয়া বাংলাদেশী ২ তরুণীকে বুধবার রাতে বেনাপোল চেকাপোস্ট দিয়ে বাংলাদেশ ইমিগ্রেশন পুলিশের কাছে হসÍান্তর করেছে ভারতীয় পুলিশ। দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেয়া বিশেষ ট্রাভেল পারমিটে তাদের ফেরত দেয়া হয়।
ফেরত আসা দুই তরুণীরা হলেন, খুলনার ভাঙ্গা উপজেলার লক্ষী খাতুন (১৭) ও একই এলাকার তানিয়া খাতুন (১৮)। বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর শরীফ জানান, ভালো কাজের প্রলোভন দেখিয়ে পাচারকারীরা ওই দুই তরুণীকে ভারতে পাচার করে দেয়। পরে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে আদালতে প্রেরন করে। আদালত তাদের দু‘বছরের কারদন্ড প্রদান করে। সেখান থেকে ভারতীয় একটি এনজিও সংস্থ্যা তাদের ছাড়িয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। পরে সরকারের দেয়া বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে তারা দেশে ফেরত আসে। মানবাধিকার সংগঠন রাইটস যশোরের প্রতিনিধি শারমিন নাহার জানান, এক সপ্তাহের মধ্যে ওই দুই তরুণীকে তাদের পরিবারের হাতে তুলে দেয়া হবে। এসময় তাদের পরিবার যদি পাচারকারীদের শনাক্ত করে মামলা করতে চান তাহলে তাদের আইনী সহয়তা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ