Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরিশালে ৭ তলার ঊর্ধে ভবন নির্মাণে অনুমোদন লাগবে মন্ত্রণালয়ের

| প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


বরিশাল ব্যুরো : বরিশাল মহানগরীতে ৭ তলার উর্ধে কোন ভবন নির্মাণে প্লান অনুমোদন করতে পারবে না সিটি করপোরেশন। স্থানীয় সরকার মন্ত্রাণালয় থেকে অতি স¤প্রতি এ ব্যাপারে নিষেধাজ্ঞা আরোপ করায় নগর ভবন থেকে এ সিদ্ধান্ত ইতোমধ্যে কর্যকর হয়েছে। তবে স্থানীয় সরকার মন্ত্রণালয় সাত তলার উর্ধে ভবন নির্মাণে আগ্রহীদের জন্য একটু সুযোগও তাদের হাতে রেখেছে। নতুন নির্দেশিকায় সাত তলার উর্ধে ভবন নির্মানে আগ্রহীদের মন্ত্রণালয় থেকে অনুমোদন আনার সুযোগ রাখা হয়েছে। নগর ভবন থেকে এসংক্রান্ত নির্দেশিকা ইতোমধ্যে প্লান শাখার বাইরে ঝুলিয়ে দেয়া হয়েছে।
নগর ভবনের প্লান বিভাগের সহকারী মো. খাইরুল হাসান সাংবাদিকদের জানান, ৭ তলার উর্ধে ভবন নির্মাণের অনুমোদনের ওপর নিষেধাজ্ঞা আরোপে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের চিঠি গত বুধবার নগর ভবনে পৌঁছে। এরপর ওই নিষেধাজ্ঞার বিষয়টি সর্ব সাধারণের অবগতির জন্য শাখার সামনে ঝুলিয়ে দেয়া হয়েছে। তিনি আরও জানান, সাত তলার উর্ধে ভবন নির্মাণের অনুমোদন চেয়ে বর্তমানে প্লান শাখায় ৩০টি আবেদন রয়েছে। ওই আবেদনকারীদের বিষয়ে নগর ভবনের কিছু করার নেই। বিষয়টি এখন মন্ত্রণালয়ের এখতিয়ারভূক্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ