Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সেনা সহায়তায় ত্রাণ তৎপরতা জোরদার করতে হবে-পীর সাহেব চরমোনাই

| প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার :ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, সমগ্র উত্তরবঙ্গ আজ বন্যার পানিতে ভাসছে। লাখ লাখ মানুষ আজ পানিবন্দি হয়ে আছে। অনেক মানুষ ইতোমধ্যেই মারা গেছে। বহু গবাদী পশু ভেসে যাচ্ছে। আরো নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। বন্যাকবলিত উত্তরবঙ্গে উদ্ধার তৎপরতা আরো জোরদার করা দরকার। সরকারের পক্ষ থেকে ত্রাণ তৎপরতা আরো বাড়ানো দরকার। এমতাবস্থায় বন্যাকবলিত উত্তরবঙ্গকে দুর্গত এলাকা ঘোষণা করে সেখানে জরুরী ভিত্তিতে উদ্ধার ও ত্রাণ তৎপরতা চালানো প্রয়োজন। উদ্ধার ও ত্রাণ তৎপরতায় সেনা বাহিনী ও বিমান বাহিনী নিয়োগ করে ক্ষতিগ্রস্ত মানুষকে বাঁচাতে হবে।
গতকাল বিকেলে রাজধানীর মোহাম্মদপুর টাউন হল মিলনায়তনে ইসলামী যুব আন্দোলন আয়োজিত যুব সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহŸান জানান। মুহাম্মদ আহসান রুবেলের সভাপতিত্বে  অনুষ্ঠিত যুব সম্মেলনে বক্তব্য রাখেন যুব আন্দোলনের সেক্রেটারী জেনারেল মাওলানা মুহাম্মদ নেছার উদ্দিন, ছাত্রনেতা আল-আমীন, ইঞ্জিনিয়ার মু. মুরাদ হোসেন, প্রকৌশলী গিয়াস উদ্দিন পরশ, ছাত্রনেতা জিএম বায়েজীদ, শরীফুল ইসলাম, আলহাজ্ব দেওয়ান মিজানুর রহমান, আলহাজ্ব কাজী আবুল বাশার, মু. বেলায়েত হোসেন, মু. আব্দুর রহীম, হাজী মু. মফিজুল ইসলাম, নূরে আলমসহ স্থানীয় নেতৃবৃন্দ।
পীর সাহেব চরমোনাই বলেন, ভারত থেকে ধেয়ে আসা বন্যার পানিতে উত্তর, মধ্য ও উত্তর-পূর্বাঞ্চাল মারাত্মক রূপ নিচ্ছে বন্যা ও বন্যাজনিত কারণে নদীভাঙ্গন। তিনি বন্যাদূর্গতদের পাশে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান, সেবা সংস্থা ও সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীদেরকে এগিয়ে আসার আহŸান জানান।





 

Show all comments
  • ১৭ আগস্ট, ২০১৭, ১:৪৩ এএম says : 0
    এগিয়ে আসুন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ