Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রূপগঞ্জে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু উন্নয়ন

| প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


সংস্থার চতুর্থ বর্ষপূর্তি উদযাপিত
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মাঝে গাছের চারা, নগদ অর্থ বিতরণ, কেক কাটা ও আলোচনার মধ্যে দিয়ে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু উন্নয়ন সংস্থার ৪র্থ বর্ষপূর্তি অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুরে উপজেলার রাজউকের অধীনে নির্মাণাধীন পূর্বাচল উপশহর ৯নং সেক্টর এলাকার বাঙ্গাল বাড়ি প্রাঙ্গণে এ বর্ষপূর্তি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লেখক, কলামিষ্ট, গবেষক ও রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি লায়ন মীর আব্দুল আলীম। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অনিবার্ণ ডিজেবল চাইল্ড কেয়ারের সভাপতি ও সংস্থার উপদেষ্টা  সামসুল হক্ব। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জহির ফ্যাশন এন্ড পলিমার‘র ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহীন ভ‚ঁইয়া স্বপন, ভোলাব তদন্ত কেন্দ্রের ইনচার্জ (ইন্সপেক্টর) সেলিম মিয়া,  সংস্থার উপদেষ্টা লায়ন সালেহ আহম্মেদ ও হানিফ সাউদ।   অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- রূপগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি মকবুল হোসেন, সাধারণ সম্পাদক খলিল সিকদার, আ’লীগ নেতা আব্দুল্লাহ আল মামুন, সাংবাদিক এসএম শাহাদাত, ফরহাদুল কবীর,  সাইফুল ইসলাম, মাহবুব আলম প্রিয়, রুবেল শিকদার, এসএম রুবেল মাহমুদ, সুজন মিয়া, তুষার মাকসুদুল, সংস্থার সভাপতি সোহেল রানা ও সিনিয়র সহ-সভাপতি এমএ হান্নান, সাধারন সম্পাদক সুমাইয়া আক্তার  প্রমুখ। বর্ষপূর্তি অনুষ্ঠানের প্রধান অতিথি লেখক, কলামিষ্ট, গবেষক ও রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি লায়ন মীর আব্দুল আলীম তার বক্তব্যে বলেন, বিশেষ চাহিদা স¤পন্ন এই শিশুরা আমাদের সমাজের মানুষ। তারা আমাদের ভাই ও আমাদের সন্তান। তাদের পাশে থেকে সমাজের সকল শ্রেণির মানুষকে মানবিক ও সামাজিক সহায়তা করার আহবান জানান তিনি।


 সৈয়দ মুজিবুল বশর মাইজভান্ডারীর
জন্মদিন উদযাপন
শাহসুফি আলহাজ্ব মাওলানা ছৈয়দ গোলামুর রহমান আল-হাসানী, আল মাইজভান্ডারীর (কঃ) পৌত্র এবং আলহাজ্ব মাওলানা ছৈয়দ শফিউল বশর আল-হাছানী আল-মাইজভান্ডারী (কঃ) পুত্র হযরত আলহাজ্ব মাওলানা ছৈয়দ মুজিবুল বশর আল-হাছানী, আল-মাইজভান্ডারীর জন্মদিন গতকাল ফটিকছড়ি মাইজভান্ডারে উদযাপিত হয়েছে। এ উপলক্ষে নারী-পুরুষ জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে ভক্ত অনুরক্তদের মিলনমেলায় পরিনয় হয়েছে মাইজাভান্ডার এলাকা। মিলাদ মাহফিল ও জিকির আজকারের শব্দে উৎসবমুখর হয়ে উঠেছে মাইজভান্ডার। ২ দিনব্যাপী অনুষ্ঠানের গতকাল ছিল মূল দিবস। আশেকানে মাইজভান্ডারী এসোসিয়েশন আয়োজিত প্রথম দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হযরত ছৈয়দ মুজিবুল বশর মাইজভান্ডারীর একমাত্র পুত্র শাহ্জাদা ছৈয়দ নুরুল বশর আল-হাছানী আল-মাইজভান্ডারী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা নিজামুল হক মাইজভান্ডারী, মাওলানা জাকির হোসেন মাইজভান্ডারী, মাওলানা মোহাম্মদ মফিজ মাইজভান্ডারী, মাওলানা দিদারুল আলম মাইজভান্ডারী, মাওলানা মোহাম্মদ নুরুল ইসলাম ফোরকানী মাইজভান্ডারী। জন্মদিনে গিলাফ চড়ানো, পুষ্প অর্পণ পরবর্তীতে হামদ, নাত, কোরআন তেলোয়াত ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
পরিশেষে হযরত আলহাজ্ব মাওলানা ছৈয়দ মুজিবুল বশর আল-মাইজভান্ডারী (কঃ) দেশ জাতি ও বিশ্ব মুসলিম উম্মার সার্বিক কল্যাণ, শান্তি ও উন্নতি কামনা করে আখেরী মুনাজাত পরিচালনা করেন। পাশাপাশি বাংলাদেশের সকল ধর্মের মানুষকে সন্ত্রাসী আক্রমণ থেকে রব্বুল আল-আমীন যাতে রক্ষা করেন এবং দেশের স¤প্রতি বন্যাদুর্গত এলাকার সকল জনগণের জানমাল হেফাজত করে দ্রæত উদ্ধারের জন্য প্রার্থনা করেন। -প্রেসবিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ