Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সরকার সর্বদা প্রস্তুত -দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী

| প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেছেন, দেশে যে কোন ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সরকার সর্বদা প্রস্তুত রয়েছে। গতকাল বুধবার সকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেঙ্গারচর মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ‘ফলদ বৃক্ষ মেলা’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বন্যা ও দুর্যোগ মোকাবিলায় পর্যাপ্ত সাইক্লোন সেন্টার গড়ে তোলা হবে। ইতোমধ্যে মানুষের জীবনযাত্রার মানোন্নয়নে নানা পরিকল্পনা হাতে নিয়েছে বর্তমান সরকার। মন্ত্রী বন্যাদুর্গত এলাকার জনগণের জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণে আশ্বাস দিয়ে বলেন, কেউ খাদ্য ও আশ্রয় সঙ্কটে পড়বে না। সরকার ওএমএস কর্মসূচির পাশাপাশি ভিজিএফ কর্মকান্ড সম্প্রসারণ করবে। দলগত প্রচেষ্টার মাধ্যমে কাজ করা হলে দুর্যোগ মোকাবেলায় সুফল পাওয়া যায়। এ জন্যে জনপ্রতিনিধি এবং সরকারের বিভিন্ন দপ্তরে কর্মকর্তাদের সমন্বয়ের মাধ্যমে কাজ করতে হবে। উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারেরর সভাপতিত্বে ও উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ সালাউদ্দিনের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ, উপজেলা আ’গের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস। আরো উপস্থিত ছিলেন, ছেংগারচর ডিগ্রি কলেজের অধ্যক্ষ এসএম আবুল বাশার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সহিদুল ইসলাম, ওসি আনোয়ারুল হক কামাল, মন্ত্রীর এপিএস মুক্তিযোদ্ধা তমিজ উদ্দিন আহমদ, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা তফাজ্জল হোসেন সরকার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ