Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে নদীর বেড়ি বাঁধ ভেঙে ৩০ টি গ্রাম প্লাবিত

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৭, ৫:২৩ পিএম | আপডেট : ৫:৫৮ পিএম, ১৬ আগস্ট, ২০১৭

টাঙ্গাইলে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। গত কয়েক দিনের ভারী বর্ষণ ও ওজনের ঢলে যমুনা নদীতে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। যমুনা নদীর নলীন পয়েন্টে বিপদসীমার ১২৬ ও কালিহাতীর যোগাচর পয়েন্টে ৮৬ সেন্টিমিটার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। অপরদিকে টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নের নওগাঁ-জসিহাটি ঝিনাই নদীর বাঁধ ভেঙ্গে অন্তত ২০টি গ্রাম নতুন করে বন্যা কবলিত হয়ে পড়েছে।

টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নের নওগাঁ-জসিহাটি বেরী বাধ ভেঙে নওগাঁ, জসিহাটি, তারটিয়া, তীরঞ্জ, ফুলকী ও ময়থা গ্রামসহ অন্তত তিনটি উপজেলার ২০টি গ্রাম নতুন করে বন্যা কবলিত হয়ে পড়েছে। এসব গ্রামের আমন বোরো ধানের চারা বিনষ্টসহ উঠতি সবজির ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে।

অপরদিকে কালিহাতী উপজেলার হাতিয়া লৌহজং নদী রক্ষা বাঁধ ভেঙ্গে অন্তত ১০টি গ্রাম নতুন করে বন্যা কবলিত হয়ে পড়েছে।

অন্যদিকে ভূঞাপুরের ছয়টি ইউনিয়নের বন্যা কবলিত লক্ষাধিক মানুষ অবর্ণনীয় দুঃখ কষ্টের মধ্যে দিন যাপন করছে। দ্বিতীয় দফার এই বন্যায় তাদের মাঝে কোন ত্রাণ সামগ্রী পৌছেনি। বন্যায় শিক্ষা প্রতিষ্ঠান ডুবে যাওয়ায় অর্ধশতাধিক স্কুল, মাদ্রাসা বন্ধ হয়ে গেছে। ভূঞাপুরের গোবিন্দাসী উচ্চ বিদ্যালয় বন্যার পানিতে ভাসছে। ভূঞাপুর পৌর এলাকায় বন্যার পানি প্রবেশ করায় পৌর এলাকার বিস্তীর্ণ এলাকাও বন্যা কবলিত হয়ে পড়েছে।

অন্যদিকে ভূঞাপুর-তারাকান্দি সড়ক হুমকির মুখে পড়েছে। এই বাঁধের বিভিন্ন স্থানে ফাঁটল দেখা দিয়েছে। যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এই বাঁধ ভেঙে গেলে টাঙ্গাইল-ময়মনসিংহ জেলা বন্যা কবলিত হয়ে পড়বে।

এদিকে টাঙ্গাইল সদর উপজেলার সাতটি ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা বন্যা কবলিত হয়ে পড়েছে। এগুলো হচ্ছে, কাকুয়া, হুগড়া, কাতুলী, পোড়াবাড়ি, সিলিমপুর, ঘারিন্দা, মামুদ নগর।



 

Show all comments
  • Md. Mukbul Hossain ১৬ আগস্ট, ২০১৭, ৫:৪০ পিএম says : 0
    Kada chorachuri baad diye bonnartoder pashe darle bonna durgoto alakar lokjoner upokar hobe.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ