Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধান বিচারপতির বিরুদ্ধে ব্যবস্থা নেবে না আইন মন্ত্রণালয় আইনমন্ত্রী

| প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

আখাউড়া উপজেলা সংবাদদাতা : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এড. আনিসুল হক বলেছেন, সংবিধানের ষোড়শ সংশোধীর রায় নিয়ে প্রধান বিচারপতির (এস. কে সিনহা) বিরুদ্ধে কোন ব্যবস্থা নেবে না আইন মন্ত্রণালয়। আদালতের রায়কে আইনি ভাবে মোকাবেলা করা হবে। গতকাল সোমবার সকাল ১১ টায় আখাউড়া উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে সাংবাদিকদের সাথে তিনি এসব কথা বলেন। আইনমন্ত্রী বলেন, প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকার ও প্রধান বিচারপতির আসন সাংবিধানিক আসন। এসব আসন সম্পর্কে কথা বলতে সাবধানে বলতে হবে। ব্যবস্থা নিতে হলেও অনেক চিন্তা ভাবনা করে নিতে হবে।
বিএনপির সমালোচনা করে আনিসুল হক বলেন, বিএনপি যারা করে তারা আইনের প্রতি একদমই শ্রদ্ধাশীল না। ষোড়শ সংশোধীর রায় নিয়ে বিএনপি কী বললো না বললো তাতে আমাদের কিছু আসে যায় না। তাদের কথা বাংলাদেশের মানুষ বিশ্বাস করে না। এই রায়েই বলা আছে জিয়াউর রহমান এবং এরশাদ বাংলাদেশটাকে একটা ব্যানানা রিপাবলিক (বিশৃঙ্খল রাষ্ট্র) বানিয়েছিলেন। আইনমন্ত্রী আনিসুল হক আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করার জন্য আওয়ামীলীগ ও বর্তমান সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনা বদ্ধ পরিকর।
কসবা-আখাউড়ার এমপি ও আইনমন্ত্রী উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তৃতা করেন। পরে ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও কাঙ্গালী ভোজ করা হয়। উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যক্ষ মো: জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মো: সেলিম ভূইয়া, আবুল কাসেম ভূইয়া, মনির হোসেন বাবুল, পৌর মেয়র তাকজিল খলিফা কাজল প্রমুখ। এর আগে মন্ত্রী উপজেলা আওয়ামীলীগের শোকর‌্যালীতে অংশ নেন। এদিকে দুপুর ১২ টায় আইনমন্ত্রী আখাউড়া স্থলবন্দর এলাকায় গত কয়েকদিনের টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের পানিতে আকস্মিক বন্যায় কয়েকশ ক্ষতিগ্রস্থ লোকজনের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন ও ক্ষত্রিগ্রস্থ এলাকার খোঁজ খবর নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ