Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে জাতীয় শোক দিবসের কর্মসূচি

| প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আজ ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে পালনে বন্দরনগরীসহ বৃহত্তর চট্টগ্রামে আওয়ামী লীগ, চট্টগ্রাম জেলা প্রশাসন, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান ও বিভিন্ন সামাজিক সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে।
এ উপলক্ষে সিটি কর্পোরেশন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে ভোরে জাতীয় পতাকা ও চসিকের পতাকা অর্ধনমিতকরণ, কালো ব্যাজ ধারণ ও কালো পতাকা উত্তোলন, সকাল ৭টায় কর্পোরেশন পরিচালিত ফোরকানিয়া মাদরাসায় মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত, সকাল সাড়ে ৮টায় নগর ভবনের প্রধান কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মেয়রের পুষ্পস্তবক অর্পণ, সকাল ৯টায় চসিক পরিচালিত সকল স্কুল ও কলেজ মিলনায়তনে খতমে কোরআন, মিলাদ মাহফিল, এতিম সমাবেশ, তবারুক বিতরণ এবং সিটি কর্পোরেশন পরিচালিত সকল বিদ্যালয় ও কলেজের উদ্যোগে মিলাদ মাহফিল, সকাল ১০টা থেকে সাড়ে ১০টা চসিকের কাউন্সিলরবৃন্দ, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং সিটি কর্পোরেশন, চট্টগ্রাম জেলা প্রশাসন ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সমন্বয়ে সরকারী-বেসরকারী ও সিটি কর্পোরেশন পরিচালিত সকল স্কুল ও কলেজ সম্মুখ সড়ক এবং মেয়র, কাউন্সিলর ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অংশগ্রহণে টাইগার পাসের পাশে মানবপ্রাচীর।
নগর আওয়ামী লীগের উদ্যোগে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে সকালে কালো পতাকা উত্তোলন, জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো ব্যাজ ধারণ, জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, বাদ জোহর মুসলিম হলে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল এবং আলোচনা সভা।
ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে সন্ধ্যা ৭টায় কেন্দ্রের মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি থাকবেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।
জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম প্রেসক্লাব নানা কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে সকালে জাতীয় পতাকা উত্তোলন, সকাল এগারটায় প্রেস ক্লাব প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধা নিবেদন, সকাল সাড়ে এগারটায় দোয়া ও মিলাদ মাহফিল, আলোচনা সভা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ