Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ষোড়শ সংশোধনী হলো একটি ঐতিহাসিক দুর্ঘটনা নৌ পরিবহন মন্ত্রী

| প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : ষোড়শ সংশোধনী হলো একটি ঐতিহাসিক দুর্ঘটনা। যার মাধ্যমে মহান মুক্তিযুদ্ধে বিজয়ী অর্জন করে যে সংবিধান রচনা করা হয়েছে, তাকে প্রশ্ন বিদ্ধ করা হয়েছে। যারা এই প্রশ্নের সম্মুখীন করেছে, তা একটি অর্বাচিনের মতো কাজ। নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান গতকাল সোমবার বেলা দেড়টার দিকে মাদারীপুরে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের একটি প্রশ্নের জবাবে জানিয়েছে, নৌ পরিবহন মন্ত্রী বলেন, প্রধান বিচারপতি ষোড়শ সংশোধনী নিয়ে যে রায় দিয়েছেন, তাতে গোটা জাতিকে অপমান করা হয়েছে। যেখানে জাতির পিতাকে বঙ্গবন্ধু বলা হয়নি, একক নেতৃত্বে দেশ স্বাধীন হয়নি, এসব কথা বলা হয়েছে। এমনকি ষোল কোটি মানুষের রায়ে যে জাতীয় সংসদ গঠন করা হয়েছে, তাকে অপরিপক্ক বলা হয়েছে। এতে ঘোল কোটি মানুষকেও অপমান করা হয়েছে।
মন্ত্রী এসময় ষোড়শ সংশোধনী নিয়ে বিএনপির সর্ম্পকে বলেন, ‘বিরোধীদলের কাজই হলো বিরোধিতা করা। তারা ভালো কাজেও বিরোধীতা করে, খারাপ কাজেও বিরোধীতা করে। বিএনপি এখন এমন পর্যায়ে পৌঁছেছে তারা এখন নিজেরাই অপমাণিত হচ্ছে। তারা এখন একটি কুঁজো দলে পরিণত হয়েছে।’ মন্ত্রী এ সময় জেলা পরিষদের আয়োজনে দরিদ্র ও মেধাবীদের মাঝে বিনামূল্যে সেলাই মেশিন, কম্পিউটার ও সদনপত্র বিতরণ করেন। সভায় সভাপতিত্ব করেন জেলা পরিষদের প্রশাসক মিয়াজউদ্দিন খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ