Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

দপ্তরি নিয়োগের টাকা ফেরত দিতে পলকের ৭ দিনের আল্টিমেটাম

| প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

নাটোর জেলা সংবাদদাতা : নাটোরের সিংড়া উপজেলার ৬১টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী পদে নিয়োগের নামে প্রার্থীদের থেকে নেয়া অর্থ ফেরত দিতে ৭ দিনের আল্টিমেটাম দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক। অর্থ লেনদেনের সাথে জড়িত জনপ্রতিনিধি ও দলীয় নেতাকর্মীদের প্রতি হুশিয়ারী উচ্চারণ করে পলক বলেন, সামান্য দপ্তরী পদের নিয়োগের নাম করে যারা ৫ হাজার টাকা থেকে ৭ লাখ টাকা পর্যন্ত নিয়েছেন, তারা নিজ দায়িত্বে তা ফেরত দেবেন। ভুক্তভোগীরা দুদকের শরণাপন্ন হলে কারো প্রতি সহানুভূতি দেখানো হবে না বলে সাফ জানিয়ে দেন পলক।
প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক গতকাল সোমবার দুপুরে সিংড়া উপজেলা হলরুমে সিংড়া উপজেলার বিভিন্ন দপ্তরে দুর্নীতি ও হয়রানি মুক্তকরণ শীর্ষক মতবিনিময় সভায় বলেন, বর্তমান সরকারের আমলে অবহেলিত সিংড়া সমৃদ্ধ হয়েছে। এই সমৃদ্ধ সিংড়ার ভবিষ্যত কোন দুর্নীতিবাজদের হাতে তুলে দেয়া হবে না। এখন সিংড়ার প্রতিটি সরকারী দফতর মানুষের সেবার জন্য নিয়োজিত। তাই সিংড়ার কোন মানুষ সরকারী কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের দুর্নীতির ও ঘুষবাণিজ্যের কারণে হয়রানির শিকার হবে, এটা মেনে নেয়া হবে না। শোকের মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, উন্নত আধুনিক বাংলাদেশ অনেক আগেই জাতি উপহার পেত যদি ১৫ আগষ্টের ঘাতকের রক্তচক্ষুর নৃশংসতার শিকার বঙ্গবন্ধু না হতেন। তিনি যে স্বপ্ন দেখেছিলেন তা আজ বা¯তবায়নের পথে।
প্রতিমন্ত্রী পলক বলেন এই সরকারের সাড়ে আট বছরে সিংড়ায় ৩৫৫ কিঃমিঃ বিদ্যুতের লাইন টানা হয়েছে, ৩৭৫০০ বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে, পুলিশ, প্রশাসন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ঘুষ-দুর্নীতির অভিযোগের ৭টি গণশুনানীর আয়োজন করা হয়েছে যার মাধ্যমে সাধারণ মানুষ উপকৃত হয়েছে। তিনি সিংড়ায় সকল স্তরের মানুষদের নিয়ে ঘুষ দুর্নীতির বিরুদ্ধে জিহাদ করার ঘোষণা দেন।
সিংড়া উপজেলার ইউএনও নাজমুল আহসান এর সভাপতিত্বে উক্ত সভায় বক্তব্য রাখেন পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম এবং সিংড়া থানা সভাপতি ওয়াহিদুর রহমান শেখ। এসময় ওসি আব্দুল­াহ আল মামুনসহ সিংড়ার ১২টি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, ৬১ টি স্কুলের শিক্ষকবৃন্দ, গণ্যমাণ্য ব্যক্তিবর্গ এবং সকল প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ