Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টিস্যু পেপারের কাঁচামালে ৫০ হাজার ইয়াবা

| প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

তেলের ট্যাংকে পাওয়া গেল ১২ হাজার
চট্টগ্রাম ব্যুরো : টিস্যু পেপার তৈরির কাঁচামালের ভেতর লুকিয়ে পাচারকালে ট্রাক থেকে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। গতকাল (সোমবার) ভোরে নগরীর পতেঙ্গা-কাটগড় এলাকায় পরিচালিত এ অভিযানে গ্রেফতার করা হয় দু’জনকে। তারা হলেন ট্রাকচালক শফিকুল ইসলাম (৩৭) ও তার সহকারী জালাল উদ্দিন (১৮)। র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক ও স্টাফ অফিসার মোঃ আমিরুল্লাহ জানান, ট্রাকটিতে করে একটি প্রতিষ্ঠানের জন্য টিস্যু উৎপাদনের কাঁচামাল নিয়ে যাওয়া হচ্ছিল। আর চালক ও সহকারী সেটিতে করে ইয়াবাগুলো ঢাকায় পাচার করার চেষ্টা চালিয়েছিল। আগে থেকে খবর পেয়ে ভোরে ট্রাকটি আটক করা হয়। পরে চালকের আসনের পেছনে একটি বাক্সের ভেতরে পানির বোতলে রাখা ওইসব ইয়াবা উদ্ধার করা হয়। র‌্যাব কর্মকর্তা আমিরুল্লাহ বলেন, ইয়াবা পাচারের সঙ্গে জড়িত থাকার কথা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে শফিকুল ও জালাল। এ ঘটনায় পতেঙ্গা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।
এদিকে মোটর সাইকেলের তেলের ট্যাংকে লুকিয়ে পাচারকালে ১২ হাজার ইয়াবাসহ মোঃ রুবেল নামে এক যুবককে গ্রেফতার করে বাঁশখালী থানা পুলিশ। রোববার সন্ধ্যায় থানার পুঁইছড়ি প্রেমবাজার থেকে তাকে গ্রেফতার করা হয়। রুবেল কক্সবাজারের সীমান্ত জেলা টেকনাফ উপজেলার হোয়াইক্যং নয়াবাজার এলাকার নুর মোহাম্মদের পুত্র। বাঁশখালী থানার ওসি মোঃ আলমগীর হোসেন জানান, কক্সবাজারের পেকুয়া থেকে আসা ২টি মোটরসাইকেল প্রেমবাজার এলাকায় পুলিশ চেকপোস্টে থামতে বলা হয়। এসময় মোটর সাইকেল আরোহীরা মোটর সাইকেল ফেলে পালিয়ে যায়। পরে পুলিশ রুবেলকে আটক করে। ২টি মোটর সাইকেলে তল্লাশি চালিয়ে তেলের ট্যাংকে লুকানো ৬ হাজার করে ১২ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ