Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

টানা পার্টির ৩ সদস্য গ্রেফতার

| প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীতে ‘টানা পার্টি’ নামে পরিচিত ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। নগরীর বায়েজিদ বোস্তামী থানার অনন্যা অবাসিক এলাকার অক্সিজেন-কুয়াইশ সড়ক থেকে রোববার রাতে তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন, মোঃ ইউসুফ ওরফে ইলিয়াছ (৩২), মোঃ ফরিদ (৩২) ও আবুল খায়ের ওরফে ভুট্টো (৩৬)।
চক্রটি অটোরিকশা নিয়ে বিভিন্ন স্থানে ঘুরে বেড়ায় ও সুযোগ বুঝে রিকশাযাত্রীদের ব্যাগ ছিনিয়ে নেয় বলে পিবিআইর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা জানিয়েছেন। তাদের মধ্যে ইউসুফের বিরুদ্ধে চান্দগাঁও, কোতোয়ালি ও হালিশহর থানায় সাতটি ও ভুট্টোর বিরুদ্ধে কোতোয়ালি ও ডবলমুরিং থানায় ছয়টি মামলা রয়েছে।
পুলিশ কর্মকর্তা সন্তোষ কুমার বলেন, ইউসুফ টানা পার্টির অটোরিকশা চালান। আগে হামকা গ্রæপের হয়ে কাজ করলেও কারাগারে তার সাথে ভুট্টোর পরিচয় হয়। পরে ছাড়া পেয়ে জমি বিক্রি করে নিজে একটি সিএনজি অটো রিকশা কেনেন। যেটি ছিনতাইয়ের কাজে ব্যবহার করা হয়। গ্রেফতারকৃতরা গত ৩ থেকে ১০ আগস্টের মধ্যে হালিশহর ও খুলশী এলাকায় চারটি ছিনতাইয়ে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে জানান তিনি।
সম্প্রতি গোয়েন্দা পুলিশের এক কর্মকর্তা জানিয়েছিলেন, অটোরিকশা নিয়ে ছিনতাইচক্রের প্রধান হচ্ছেন অটোচালকরা। তাদের ওপরই মূলত ছিনতাইয়ের কাজটি নির্ভর করে। চট্টগ্রামে ইউসুফ, ইমন, ইউনুস, ফরিদ, শাহজাহান, মোস্তফা ওরফে আকাশ, জাফর, নজরুল, আলতাফ নামে নয়জন চালক মূলত এ ছিনতাইকারীদের অন্যতম। তাদের সঙ্গে আছেন অন্তত আরও ২০ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ