Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রকাশিত সংবাদ প্রসঙ্গে

| প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

দৈনিক ইনকিলাবে গত ৮ আগষ্ট ৮ পৃষ্ঠায় “ছাগলনাইয়া উপজেলা কৃষি অফিসার অবরুদ্ধ, অনিয়ম দুর্নীতি ও সার কেলেঙ্কারীর প্রতিবাদে কৃষকদের বিক্ষোভ” শীর্ষক শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন উপজেলা কৃষি অফিসার মোঃ গোলাম রায়হান। প্রতিবাদলিপিতে তিনি উল্লেখ করেন, ওই দিন অফিসের মাঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন তবে কোন কৃষক ছিলেন না। উপজেলা চেয়ারম্যান অফিসের কর্মকর্তাদের সাথে আধঘন্টা যাবত নানা বিষয়ে কথা বলেন। সুতরাং ২ ঘন্টা অবরুদ্ধ করার কথাটি সঠিক নয়। উপজেলা কৃষি অফিসারের রুমে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ছিল। যা উপস্থিত সকলেই তার কক্ষে দেখেছেন। উপজেলার কৃষি বিভাগের মাঠ দিবস, প্রদর্শনী ও আউস প্রদর্শনী সঠিকভাবে করা হয়েছে যার নথিপত্র, ছবি ও ভিডিওসহ অফিসে সংরক্ষিত আছে। প্রদর্শনীর পরিচর্যা থেকে ১ হাজার টাকা নেয়ার কথাটি ভিত্তিহীন। প্রকল্পের যে সার দেয়া হচ্ছে তা চলমান আছে। দ্বিতীয়বার দ্বিতীয় ভোজের সার প্রদান করা হবে এবং অতিরিক্ত ইউরিয়া ও গুটি ইউরিয়া সার এই প্রকল্পের কাজে দেয়া হয়েছে। সুতরাং সার কম দেয়া, সার বিক্রি করা, টাকা আত্মসাৎ করার কথাটি না বুঝে করা হয়েছে। কোন কর্মকর্তার বেতন বন্ধ করা হয়নি বা কাউকে হয়রানী করার প্রশ্ন আসেনা। অফিসের মোটরসাইকেলে অফিসের মাঠ কর্মকর্তারা কৃষি বিভাগের কাজে উঠে থাকেন, কাউকে বাধ্য করা হয় না। কৃষককে সার কম দেয়ার জন্য বিভিন্ন খরচের কারণে পরিমান কম দেয়া ও উর্ধ্বতন অফিসারকে সুবিধা দেয়া কথাটি সঠিক না। তিনি উক্ত সংবাদের প্রতিবাদ জানান।
প্রতিবেদকের বক্তব্য : সংবাদটি উপজেলা কৃষি অফিসের অন্যান্য কর্মকর্তা, কর্মচারী ও কৃষকদের দেয়া অভিযোগের ভিত্তিতে করা হয়েছে। এখানে প্রতিবেদকের নিজস্ব কোন মতামত ছিলো না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ