Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

শ্রমিকদের বঞ্চিত রেখে দেশের উন্নতি কখনো সম্ভব নয় -ইসলামী আন্দোলন

| প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ -এর রাজনৈতিক উপদেষ্টা ও ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ আশরাফ আলী আকন বলেছেন, মানব সভ্যতা বিনির্মানে দেশের উন্নয়নে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে, যে কোন বিপ্লব ও সংগ্রামে শ্রমিকদের অবদানই সর্বোচ্চ। এতকিছু অবদান থাকা সত্তে¡ও সর্বক্ষেত্রে শ্রমিকরা বঞ্চিত। শ্রমিকদের বঞ্চিত রেখে দেশের কখনো উন্নতি হয় না। স্থায়ীভাবে শ্রমিকদের প্রকৃত মর্যাদা ও ন্যায্য অধিকার প্রতিষ্ঠার জন্য প্রয়োজন রাজনৈতিক মৌলিক পরিবর্তন। দুষিত, বিষাক্ত, কলুষিত ও নোংরা রাজনৈতিক ব্যবস্থার পরিবর্তনের লক্ষ্যে গঠিত হয়েছে শ্রমিক সংগঠন। তিনি সকল শ্রমিকগণকে ইসলামী শ্রমিক আন্দোলনে যোগদান করে দুঃশাসন মুক্ত সুখী সমৃদ্ধ একটি কল্যানকর রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে সর্বাত্মক চেষ্টা করার আহŸান জানান।
গতকাল বিকেলে পুরানা পল্টনস্থ আই.এ.বি মিলনায়তনে দোকান শ্রকিক আন্দোলনের কেন্দ্রীয় কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আইয়ুব আলী চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাক মোঃ জামাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত কাউন্সিলে বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র যুগ্ম মহাসচিব, হাফেজ মাওলানা অধ্যাপক এ.টি.এম হেমায়েত উদ্দিন ও ইসলামী শ্রমিক আন্দোলন-এর সিনিয়র সহ-সভাপতি, আলহাজ্ব মো: আব্দুর রহমান। প্রধান বক্তা ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, মো: খলিলুর রহমান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দোকান শ্রমিক আন্দোলনে সি: সহ-সভাপতি, মো: জাহাঙ্গীর আলম, দপ্তর সম্পাদক, আব্দুল­হ মুরাদ, মহানগর সভাপতি ক্বারী গোলাম রহমান, সাধারণ সম্পাদক, মো: রিফাত মৃধা ও যুব নেতা মাহবুব আলম।
কাউন্সিলে (২০১৭-১৯) সেশনের জন্য মো: জামাল হোসেনকে সভাপতি, আলহাজ্ব মো: বশির মিয়াকে সি: সহ-সভাপতি ও মো: সুলতান আহমেদকে সাধারণ সম্পাদক করে ৪২ সদস্য বিশিষ্ট স্টিয়ারিং কমিটি ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ