Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

চাটমোহর পৌরসভার মহল্লায় মহল্লায় পানিবদ্ধতা : চরম জনদুর্ভোগ

| প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

চাটমোহর (পাবনা) উপজেলা সংবাদদাতা: চাটমোহর পৌরসভার মহল্লায় মহল্লায় পানিবদ্ধতা, জনদূর্ভোগ বেড়েই চলেছে। চাটমোহরস্থ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সদর দপ্তর থেকে পুরাতন বাজার হয়ে দোলং পর্যন্ত পৌরসভার মধ্যের সড়কটি সড়ক ও জনপথ বিভাগের। এই সড়কে সৃষ্টি হয়েছে ছোট বড় অসংখ্য গর্তের। কিন্তু মেরামতের কোন উদ্যোগ নেই সংশ্লিষ্ট দপ্তরের। এছাড়া পৌর শহরের অন্যান্য সড়কের তো বেহাল দশা। এরপর চাটমোহর পৌর শহরের অধিকাংশ মহল্লা এখন জলাবদ্ধতার কবলে। চরম দুর্ভোগ ব্যবহার অনুপযোগি ভাঙা-চোরা সড়ক নিয়ে। ফলে পৌরবাসীর চলাচলে দারুণ বিঘœ ঘটছে। মহল্লাবাসী পানি মারিয়ে চলাচল করছেন। পৌর শহরের ছোট শালিখা, বালুচর, কাজীপাড়া, নারিকেলপাড়া, আফ্রাতপাড়া, চৌধুরীপাড়াসহ বেশ কয়েকটি এলাকায় জলাবদ্ধতা বেশ কিছুদিন ধরে। সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। বৃষ্টির পানি নিষ্কাশনের তাৎক্ষণিক কোনো ব্যবস্থা না থাকায় বা পৌর কর্তৃপক্ষ থেকে দ্রæত কোনো পদক্ষেপ গ্রহণ না করায় শহরের সড়ক ছাড়াও আবাসিক এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে বলে পৌরবাসীর অভিযোগ। সুষ্ঠু ড্রেনেজ ব্যবস্থাও অপ্রতুল।
পৌর শহরের প্রধান সড়কসহ অধিকাংশ সড়ক বিনষ্ট হওয়াতে বড় বড় গর্তের সৃষ্টি হয়। এ সমস্ত গর্তে পানি জমে থাকার কারণে পথচারীদের চলাচলে সমস্যা হচ্ছে। এছাড়া সড়কগুলো নিচু থাকায় সামান্য বৃষ্টির কারনে সড়কগুলো পানির নিচে চলে যায়। ছোট-বড় যানবাহন চলাচলে তখন মারাত্মক সমস্যার সৃষ্টি হচ্ছে। দুর্ঘটনাও বাড়ছে। এ ব্যাপারে পৌর কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানান, শীঘ্রই সড়কগুলো সংস্কারের পদক্ষেপ নেওয়া হবে। ড্রেনেজ ব্যবস্থা না করলে জলাবদ্ধতা কমবে না। এজন্য ইতিমধ্যে প্রধান সড়ক সংস্কারের কাজ শুরু করার ব্যবস্থা হয়েছে। এদিকে পৌরবাসী অবিলম্বে সড়ক সংস্কার ও জলাবদ্ধতা নিরসনের দাবি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ