Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পটিয়ায় জাতীয় শোক দিবসে ৩০ হাজার লোকের মেজবান

আ’লীগের পৃথক সংবাদ সম্মেলন

| প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

পটিয়া উপজেলা সংবাদদাতা : পটিয়া উপজেলা আওয়ামীলীগ সম্মেলন প্রস্তুতি কমিটি ও পৌরসভা আ’লীগের যৌথ উদ্যোগে জাতীয় শোক দিবস পালনের ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে। এ উপলক্ষ্যে গতকাল (রবিবার) দুপুর বারোটায় স্থানীয় সাংসদের কার্যালয়ে এক সংবাদ সম্মেলন চট্টগ্রাম দক্ষিন জেলা আ’লীগের সহ সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এসময় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরী। পৌরসভা আ’লীগের সাধারন সম্পাদক আলমগীর আলমের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে সংসদ সদস্য জানান, পটিয়ায় জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচীর মধ্যে রয়েছে, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলার ভেল্লাপাড়া ক্রসিং থেকে মুজাফফরাবাদ এলাকা পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার শোক র‌্যালি, উপজেলার ৩২ টি পয়েন্টে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও শ্রদ্ধা নিবেদন, ৪ টি স্থানে পথসভা। এছাড়া সন্ধ্যায় রয়েছে বঙ্গবন্ধুর জেয়াফত উপলক্ষ্যে ৩০ হাজার লোকের মেজবান। এরমধ্যে রয়েছে, মহিলা ও ভিন্ন ধর্মাবলম্বীদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা। পৌর সদরের ৮ টি কমিউনিটি সেন্টারে খাবার আয়োজন চলবে। এ উপলক্ষ্যে ১২ টি গরু ও ১০০ টি ছাগল জবাই করা হবে।
সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক পৌর আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সামশুদ্দিন আহমেদ, পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, আ’লীগ নেতা আবদুল খালেক, পৌর যুবলীগ সভাপতি নুর আলম ছিদ্দিকী প্রমুখ।
এদিকে, বিকেল ৫ টায় পৌরসদরের একটি রেস্তোরায় পৃথক সংবাদ সম্মেলন করেছে উপজেলা আ’লীগ। এতে উপজেলা আ’লীগের সভাপতি রাশেদ মনোয়ারের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক নাছির উদ্দিনের পরিচালনায় বক্তব্য রাখেন, সাবেক মহিলা সাংসদ ও জেলা মহিলা আ’লীগের সভাপতি চেমন আরা তৈয়ব, জেলা আ’লীগ সদস্য এম এ জাফর, এ কে এম আবদুল মতিন চৌধুরী, সেলিম নবী, সিরাজুল ইসলাম প্রমুখ।
তারা আজ (১৪ আগষ্ট) সোমবার জাতীয় দিবস উপলক্ষে পৌর সদরের রয়েল কমিউনিটি সেন্টারে আলোচনা সভা ও কাঙ্গালী ভোজের আয়োজন করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ