Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

কুমিল্লা বিশ্ববিদ্যালয় দুর্নীতির বিরুদ্ধে এবার শিক্ষক-শিক্ষার্থীদের অবস্থান

| প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

কুবি সংবাদদাতা : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে দুর্নীতির অভিযোগ তুলে নিজ ফেইজবুক প্রোফাইলে স্ট্যাটাস দেয়ার পর এবার বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে ২য় দিনের মত অবস্থান কর্মসূচি পালন করেছের নৃবিজ্ঞান বিভাগের এক শিক্ষক। রবিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে অবস্থানে শিক্ষার্থীদেরও অংশ গ্রহণ করতে দেখা যায়। এদিকে দুর্নীতি নিয়ে ফেইজবুকে স্ট্যাটাস দেয়ায় তাকে করা শোকজ প্রত্যাহারেরও দাবি জানান তিনি।
জানা যায়, কুমিল্লা বিশ^বিদ্যালয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে দুর্নীতি, দায়সারাভাবে নি¤œমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগ তুলে গত ৩১ জুলাই আসাদুজ্জামান ফেইজবুকে তার ব্যক্তিগত প্রোফাইলে স্ট্যাটাস দেন। স্ট্যাটাসকে কেন্দ্র করে তথ্য প্রমানাদিসহ লিখিত বক্তব্য উপস্থাপন করতে ৭ কার্যদিবস সময় বেঁধে দিয়ে গত ৯ জুলাই চিঠি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে এবং বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে দুর্নীতি তদন্ত করতে বিশ্ববিদ্যালয়ে নব নির্মিত বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে বৃহস্পতিবার থেকে প্রতি কর্মদিবসে অবস্থান কর্মসূচি পালন করছেন ঐ শিক্ষক। অবস্থানকালে আসাদুজ্জামান সাংবাদিকদের বলেন, আমার অবস্থান অব্যহত থাকবে। আমি দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছি। ভাস্কর্য নির্মাণে নি¤œমানের সামগ্রী ব্যহার করা হয়েছে। আমি সেই প্রেক্ষিতেই স্ট্যাটাস দিয়েছি। এই প্রেক্ষিতে আমাকে হয়রানি করতে চিঠি দেয়া হয়েছে। এ অবস্থান অব্যহত থাকবে বলেও জানান ঐ শিক্ষক।
এই বিষয়ে ভিসি অধ্যাপক ড. মোঃ আলী আশরাফ বলেন, তিনি এসব করে পার পাবেন না। তার কাছে প্রমান থাকলে দিবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ